নেত্রকোণায় ৪টি আসনে বিএনপির মনোনয়ন চূড়ান্ত

বিশেষ প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোণায় পাঁচটি সংসদীয় আসনের মধ্যে চারটির চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হয়েছে। এতে একুশ আগস্ট গ্রেনেট হামলা মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজামান বাবরের স্ত্রী তাহমিনা জামান শ্রাবণীসহ দুইজন নতুন মুখ এসেছে। আর দুইটিতেই পুরোনোদের দেয়া হয়েছে। বাকি একটি আসন নেত্রকোণা-১(পূর্বধলা) এখনো চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হয়নি।
নেত্রকোণা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যরিস্টার কায়সার কামল বিএনপির মনোনয়ন পেয়েছেন। তিনি কেন্দ্রীয় বিএনপির আইন বিষয়ক সম্পাদক। নবম সংসদ নির্বাচনেও তাঁকে মনোনয়ন দেয়া হয়েছিল। ওই নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী মোশতাক আহমেদ রুহীর সঙ্গে পরাজিত হন। এবার তাঁকে আওয়ামী লীগের প্রার্থী মানু মজুমদারের সঙ্গে লড়তে হবে।মানু মজুমদার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।
নেত্রকোণা-২ (সদর-বারহাট্টা) আসনে নতুন মুখ হিসেবে বিশিষ্ট অর্থোপেডিকস চিকিৎসক আনোয়ারুল হক দলীয় মনোনয়ন পেয়েছেন। তিনি জেলা বিএনপির সাধারণ সম্পাদক। তাঁকে আওয়ামী লীগের জেলা কমিটির সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা আশরাফ আলী খানের সঙ্গে লড়তে হবে।
নেত্রকোণা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনে মনোনয়ন পেয়েছেন সাবেক ছাত্র নেতা রাফিকুল ইসলাম হিলালী। তিনি বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও কেন্দুয়া উপজেলা বিএনপির সভাপতি। নবম সংসদ নির্বাচনেও তিনি মনোনয়ন পেয়েছিলেন। এবার তাঁকে আওয়ামী লীগের প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলের সঙ্গে তাঁকে লড়তে হবে।
নেত্রকোণা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) আসনে নতুন মুখ হিসেবে মনোনয়ন পেয়েছেন তাহমিনা জামান শ্রাবণী। তিনি বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেট হামলা মামলার রায়ের মৃত্যুদ-প্রাপ্ত আসামি ও সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী। লুৎফরজ্জামান বাবর এই আসন থেকে বিএনপির প্রার্থী হয়ে ১৯৯১ সালে ও ২০০১ সালে নির্বাচিত হন। এবার তাঁর স্ত্রী তাহমিনাকে লড়তে হবে আওয়ামী লীগের টানা দুই বারের সাংসদ রেবেকা মমিনের সঙ্গে। রেবেকা মমিন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী প্রয়াত মুক্তিযোদ্ধা আব্দুল মমিনের স্ত্রী।
নেত্রকোণা-৫ (পূর্বধলা) আসন থেকে এখনো দলীয় মনোনয় চূড়ান্ত করা হয়নি। তবে যাকে দেয়া হবে তাঁকে ও এবার আওয়ামী লীগের টানা দুই বারের সাংসদ ওয়ারেসাত হোসেন বেলালের (বীর প্রতিক) সঙ্গে লড়তে হবে। ওয়ারেসাত হোসেন পূর্বধলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।