ঢাবিতে ভর্তি হওয়া সেই হৃদয়কে চার্জেবল হুইল চেয়ার দিলেন জেলা প্রশাসক

বিশেষ প্রতিনিধি: মায়ের কোলে চড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে গিয়ে দেশজুড়ে আলোচনায় আসা নেত্রকোণার হৃদয়কে অত্যাধুনিক চার্জেবল হুইল চেয়ার ও শিক্ষাবৃত্তির আর্থিক সহায়তা দিয়েছেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম।
সোমবার দুপুরে আন্তজার্তিক প্রতিবন্ধী দিবসে নেত্রকোণা জেলা প্রশাসকের কার্যালয়ে হৃদয়ের হাতে ব্যাটারী চালিত হুইল চেয়ার ও সমাজ সেবা অধিদপ্তরের ১৪ হাজার ৭ শত টাকার চেকের এই উপহার তুলে দেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম।
আন্তজার্তিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে নেত্রকোণায় বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১০টায় মোক্তারপাড়া মাঠ থেকে বর্ণাঢ্য র‌্যালীটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আলাল উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ তাজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ শাহজাহান মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমনা আল মজীদ, মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, শিক্ষক ও গবেষক গোলাম মোস্তফা, দৃষ্টি প্রতিবন্ধী হাবিবুর রহমান।
হৃদয় তার মা সীমা সরকারকে নিয়ে দিবসটির কর্মসূচিতে অংশ নেয়। সম্প্রতি সীমা সরকার আর্ন্তাজাতিক গণমাধ্যম বিবিসি’র জরিপে বিশ্বের একশ সেরা মায়ের মধ্যে একাশিতম হিসেবে স্থান করে নেন। হৃদয় এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ভর্তি হয়েছেন।
অনুষ্ঠানে হৃদয়ের পাশাপাশি আরো ৯জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার ও ৩৪ জনকে শিক্ষাবৃত্তির চেক দেয়া হয়েছে।
অনুষ্টানে হৃদয়ের মা সীমা সরকার জানান, শারীরিক প্রতিবন্ধকতা কোনো বাধা নয়। হৃদয়কে জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা অধিদপ্তর সসযোগিতা করায় ধন্যবাদ জ্ঞাপন করেন।
এসময় জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, হৃদয়ের বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হওয়ায় বিবিসি সহ দেশের গণমাধ্যমে আলোড়ন সৃষ্টি হয়েছে। ফলে ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ম পরিবর্তন করে হৃদয়কে ঢাবিতে ভর্তি করেছে। হৃদয় এবং তার মায়ের এই অদম্য অগ্রযাত্রা থেকে সারা দেশের মানুষের শিক্ষা নেয়া উচিত। সরকারও শারীরিক প্রতিবন্ধি শিশুদের উন্নয়নে কাজ করছে। সরকারের এই সুবিধা গ্রহণ করতে সবাইকে এগিয়ে আসা উচিত।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।