নেত্রকোণা-৪ আসনের মনোনয়ন বাতিলের দাবিতে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) আসনে আওয়ামী লীগের মনোনয়ন বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে। ওই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান বর্তমান সাংসদ রেবেকা মমিন। তার মনোনয়ন প্রত্যাহার করে নব্বইয়ের গণ আন্দোলনের অন্যতম নেতা শফি আহমেদকে মনোনয়ন দেওয়ার দাবিতে এই কর্মসূচি পালন করা হয়।
বুধবার দুপুরে জেলা শহরের মোক্তারপাড়া এলাকায় পৌরসভা কার্যালয়ের সামনের সড়কে মদন- মোহনগঞ্জ-খালিয়াজুরি আওয়ামী লীগের পরিবার বর্গের ব্যানরে এই মানববন্ধন করা হয়। এতে মনোনয়ন বঞ্চিত শফি আহমেদের নির্বাচনী এলাকার সহ¯্রাধিক সমর্থক উপস্থিত ছিলেন।
বেলা পৌনে ১২টার দিকে শুরু হওয়া ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, মদন পৌর মেয়র আব্দুল হান্নান শামীম, মদন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মুক্তিযোদ্ধা তরিকুল আলম, খালিয়াজুরি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলী আহম্মদ তালুকদার, আওয়ামী লীগ নেতা আরিফুজ্জামান মল্লিক, মোহনগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি ইজাজুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল হক, সাংগঠনিক সম্পাদক সারোয়ার হোসেন, মদন উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা লিটন বাঙালি, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রবিউল আওয়াল শাওন, খালিয়াজুরি উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক স্বাগত সরকার প্রমুখ। মানববন্ধকারীদের অনেকেই রাস্তার ওপর শুয়ে প্রতিবাদ জানান।
তাদের দাবি, শফি আহমদ এলাকায় একজন সৎজ্জন ব্যক্তি ও জনপ্রিয় নেতা। তিনি দীর্ঘ দিন ধরে নির্বাচনী মাঠ গরম করে রাখছেন। ২০০৬ সালে দলের নিবেদিত এই নেতাকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হলেও এক-এগারোর প্রেক্ষাপটে সে নির্বাচন হয়নি। এরপর ২০০৮ সালে তাকে পুনরায় মনোনয়ন দেওয়া হয়। কিন্তু দাখিলের পর তার মনোনয়ন ফরমটি প্রত্যাহার করে ওই আসনে মনোনয়ন দেওয়া হয় রেবেকা মমিনকে। এবারো মনোনয়ন বঞ্চিত হন শফি আহমদ। বক্তারা আরো বলেন, এই আসনে বিএনপি থেকে এবার মনোনয়ন দেওয়া হয় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামান শ্রাবণীকে। শ্রাবণী একজন শক্তিশালী প্রার্থী। তাকে প্রতিহত করতে হলে একমাত্র শফি আহমদের বিকল্প নেই। অন্যথায় আসনটি নৌকার হাতছাড়া হতে পারে বলেও বক্তব্য দেন বক্তারা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।