নেত্রকোণায় সড়ক দুর্ঘটনায় আহত সহকারী অধ্যাপক লিজা’র মৃত্যু

বিশেষ প্রতিনিধি: সড়ক দূর্ঘটনায় আহত নেত্রকোণা সরকারি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক রাজিয়া সুলতানা লিজা (৪০) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন।

গত ৩ আগষ্ট কর্মস্থল থেকে ময়মনসিংহের ভাড়া বাসায় ফেরার পথে নেত্রকোণা-ময়মনসিংহ মহাসড়কে বাস-সিএনজির সংঘর্ষে তিনি আহত হন। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে দুইদিন চিকিৎসার পর অবস্থার অবনতি হলে শুক্রবার সকালে এয়ার এম্বুলেন্সে ঢাকার এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আইসিইউতে ভর্তির পাঁচ ঘন্টা পর শুক্রবার বেলা সোয়া ৪ টার দিকে তিনি মারা করেন।

তিনি মোহনগঞ্জ উপজেলার তেতুলিয়া ইউনিয়নের বড় পাইকুড়া গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা বজলুর রহমান মুকুল ও সৈয়দা পারুল বেগমের দ্বিতীয় সন্তান। তার অপর দুই বোনের একজন নেত্রকোণা সরকারি মহিলা কলেজে এবং অপরজন আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। তিনি অবিবাহিত ছিলেন। কর্মজীবনের শুরু থেকে তার মাকে নিয়ে নেত্রকোণা পৌর শহরের নাগড়া এলাকায় বসবাস করতেন। গত ছয় মাস আগে ওই বাসা পরিবর্তন করে ময়মনসিংহে শহরে একটি ভাড়া বাসায় তার মায়ের সাথে বসবাস করছিলেন।

তিনি ময়মনসিংহের আনন্দ মোহন কলেজ থেকে পড়ালেখা শেষ করে ২৮ তম বিসিএস এ শিক্ষা ক্যাডার হয়ে ২০১০ সালে নেত্রকোনা সরকারি কলেজের প্রাণিবিদ্যা বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।
আজ শনিবার নিজ বাড়ি মোহনগঞ্জে নেওয়ার আগে সকালে নেত্রকোণা সরকারি কলেজ প্রাঙ্গণে প্রথম জানাযা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।