নেত্রকোণার পারলা এলাকায় ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ সংযোগ

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণা পৌর এলাকার পাড়লা উত্তরপাড়া গ্রামে বসতবাড়ির উপর দিয়ে অবৈধভাবে নেত্রকোণা পিডিবি থেকে বিদ্যুত লাইন নেওয়ায় বাসা-বাড়ির লোকজন আতঙ্কের মধ্যে রয়েছেন। যে কোনো সময় বাতাসে বা অন্য কোনো কারণে বিদ্যুতের তার ছিঁড়ে গেলে বড় ধরনের দুর্ঘটনা ঘটার পাশাপাশি প্রাণহানিরও আশঙ্কা করা হচ্ছে।

সরেজমিনে এলাকায় গিয়ে দেখা গেছে, পাড়লা উত্তরপাড়ায় মূল সড়ক থেকে মাত্র একটি খুঁটি এই গ্রামটির ভিতর গিয়েছে। সেখান থেকে বিদ্যুতের কোনো খুঁটি ছাড়াই এই এলাকার বাসিন্দা হেমেন্দ্র চন্দ্র তালুকদারের বাড়ির উপর দিয়ে নদীর অপর পাড়ে বিদ্যুতের সংযোগ প্রদানের জন্য তার টানা হয়েছে এবং নদীর অপর পাড়ে বাঁশের খুঁটি দিয়ে বিদ্যুত্ সংযোগ প্রদান করা হয়েছে। বিদ্যুতের তার এমনভাবে নেওয়া হয়েছে যে, লোকজনের মাথায় লেগে যায়। ছোট ছোট ছেলেরা পর্যন্ত এই তার হাত দিয়ে ছুঁতে পারে।
দেখা গেছে, ১২টি লাইন টেনে বেআইনিভাবে এই সংযোগ প্রদান করা হয়। বাসা-বাড়ির উপর দিয়ে নেয়া বিদ্যুত্ সংযোগ সরিয়ে বিদ্যুতের বড় বড় খুঁটির মাধ্যমে সংযোগ প্রদানের জন্য হেমেন্দ্র তালুকদার প্রায় এক বছর পূর্বে নেত্রকোণা বিদ্যুত বিভাগে লিখিতভাবে দরখাস্ত দিলেও কোনো কাজ হয়নি বলে তিনি অভিযোগ করেছেন। তিনি বেশ কয়েকবার বিদ্যুত বিভাগের প্রকৌশলীর সাথে দেখা করেও কোনো ফল পাননি বলে জানান।
নেত্রকোণা পৌরসভার মেয়র নজরুল ইসলাম খান জানান, তার কাছে এই ব্যাপারে কেউ কোনো কিছু জানাননি,তবে এখন তিনি জরুরিভিত্তিতে দেখবেন বলে জানান। এই ব্যাপারে বিদ্যুত বিভাগের নির্বাহী প্রকৌশলী হেলাল মো. আফজাল বলেন, তিনি এই বিষয়টি অবগত ছিলেন না। তবে এখন দেখবেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।