কেন্দুয়ায় পাটেশ্বরী নদীর অবৈধ বাধ উচ্ছেদ :এক ব্যক্তিকে জরিমানা

কেন্দুয়া প্রতিনিধি: নেত্রকোণার কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের বেজগাঁও এলাকায় পাটেশ্বরী নদীতে স্থানীয় প্রভাবশালীদের দেওয়া৩ টি অবৈধ বাধ উচ্ছেদ করা হয়েছে। এ সময় ওই বাধের সাথে জড়িতসোহাগ মিয়া (৩৭) নামে এক ব্যক্তিকে ৩ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এছাড়া প্রায় ১ লাখ টাকা মূল্যের ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে প্রকাশ্যে আগুনে পুড়িয়ে দেয় ভ্রাম্যমান আদালত।গতকাল সোমবার (১৫ অক্টোবর) দুপুরে সিনিয়র উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) শিরিন সুলতানা এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসাইন, কেন্দুয়া থানার উপরিদর্শক (এসআই) আবু রায়হান উপস্থিত ছিলেন।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসাইন জানান, উপজেলার বেজগাঁও এলাকায় পাটেশ^রী নদীতে স্থানীয়রা একাধিক বাধ দিয়ে নির্বিচারে মাছ নিধন করে আসছিল। মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে সোমবার ওই এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩টি বাধ উচ্ছেদসহ প্রায় ১ লাখ টাকা মূল্যের অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে দেওয়া হয় এবং নদী থেকেধৃত বেশ কিছু মাছ জব্দ করে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ মো. দেলোয়ার হোসেন ভূইয়া দুলাল, উপজেলা নির্বাহী অফিসার মুকতাদিরুল আহমেদ ও পৌর মেয়র আসাদুল হক ভূঞার উপস্থিতিতে স্থানীয় এতিমখানায় দিয়ে দেওয়া হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।