নেত্রকোণায় জাতীয় পার্টির সম্মেলনে লিয়াকত সভাপতি : মান্নান সম্পাদক

বিশেষ প্রতিনিধি: জাতীয় পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, রাজনীতির উদ্দেশ্য হলো একটি দেশ ও জাতিকে উন্নতির দিকে নিয়ে যাওয়া। সমাজের পিছিয়ে পড়া মানুষের জীবন মান উন্নয়ন করা। কিন্তু আমাদের দেশের মানুষ এখন রাজনীতিকে ব্যবসা হিসেবে ব্যবহার করছে। রাজনীতিকে ব্যবহার করে তারা কোটি কোটি টাকার মালিক হচ্ছেন। ক্ষমতার অপব্যবহার করছেন। প্রকৃত রাজনীতিবিদরা সমাজের প্রতি আনুগত্য থাকেন। যিনি প্রকৃত নেতা তিনি সব ঝুঁকি মোকাবেলা করে মানুষের পাশে থাকেন। নিজে সুযোগ সুবিধা ভোগ না করে অবহেলিত মানুষের সুযোগ সুবিধা তৈরি করে দেন।

বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটার দিকে নেত্রকোনা জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই সব কথা বলেন। নিজ দলের বিভিন্ন ফিরিস্তি গেয়ে তিনি বলেন, জাতীয় পার্টি যখন ক্ষমতায় ছিল তখন আইনের সুশাসন ছিল। বেকার কম ছিল। জীবনের নিরাপত্তা ছিল। কিন্তু এখন আর তা নেই। বিদ্যালয়গুলোতে আগে নৈতিক শিক্ষা দেওয়া হতো। ভালো মানুষ তৈরি করা হতো। কিন্তু এখন শুধু সার্টিফিকেট বিক্রি করা হচ্ছে। হাসপাতালে ডাক্তাররা রোগীদের সঠিক সেবা করেন না। টাকা ছাড়া রোগীদের ভালো করার মনমনসিকতাও ডাক্তারদের নেই। একাদশ জাতীয় নির্বাচন নিয়ে তিনি বলেন, বিএনপি নির্বাচনে না এলে জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী দিবে। আর এলে জোট গঠন করবে। তবে ব্যক্তিগতভাবে আমি মনে করি বিএনপি নির্বাচনে অংশ নেবে। না হলে দলের অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না। তিনি আরো বলেন, দেশের মানুষ এখন দুই ভাগে বিভক্ত। এক দল চায় বর্তমান সরকার ক্ষমতায় থাকুক। আর এক দল চায় সরকারের পরিবর্তন। মাত্র ১৫ মিনিটের বক্তব্য শেষে দ্বিতীয় অধিবেশনে তিনি আগামী দুই বছরের জন্য জেলা জাতীয় পার্টির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। সভাপতি পদে প্রবীণ আইনজীবী লিয়াকত আলী খান ও সাধারণ সম্পাদক পদে মো. মান্নান খান আরজুকে কণ্ঠ ভোটে নির্বাচন করা হয়। লিয়াকত ও মান্নান আগের কমিটিতের একই পদে ছিলেন। সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক লিয়াকত আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছাড়াও বক্তব্য দেন, কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক নির্মল দাস, নির্বাহী সদস্য ঝুটন দত্ত প্রমুখ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।