মানিকগঞ্জে ২৫ টি কোরবানীর গরু নিয়ে ট্টলার ডুবি

 মানিকগঞ্জ প্রতিনিধি :  মানিকগঞ্জের ঘিওরে ইছামতি নদীতে কোরবানীর গরু বোঝাই ট্টলার ডুবির ঘটনা ঘটেছে। ট্টলারে মোট ৩৩ টি গরু থাকলেও ৭ টি জীবিত উদ্ধার করা গেছে। একটি গরুর মৃতদেহ ভেসে গেলেও বাকি ২৫ টি গরুসহ ট্টলারটি ডুবে যায়। ফায়ার সার্ভিস কর্মীরা গরু ও ট্টলার উদ্ধারে চেস্টা চালিয়েও ব্যর্থ হয়েছে। রোববার সকাল সাড়ে ১০ টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, টাঙ্গাইলের নাগরপুর ও মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চরকাটারি এলাকার বিভিন্ন খামারী এবং বেপারীর ৩৩ টি গরু নিয় ট্টলারটি ঢাকার মিরপুরে পশুর হাটে যাচ্ছিলেন। ঘিওর সরকারী কলেজ ব্রীজের নিচে স্রোতের কবলে পড়ে ট্টলারটি পিলারের সাথে ধাক্কা লাগে। এতে গরুসহ ট্টলারটি উল্টে যায়। তবে ৭ টি গরুসহ বেপারী ও খামারিরা সাতরে তীড়ে ওঠতে সক্ষম হন। দুর্ঘনার পর কান্নায় ভেঙ্গে পড়েন গরু খামারীরা। দৌলতপুর উপজেলার চরকাটারি গ্রামের খামারী নবী প্রামানিক জানান,ঈদের সময় বিক্রি করবো বলে পরম যত্নে একটি গরু লালন- পালন করেছিলাম। হাটে নেয়ার পথে সেই গরুটি ট্টলার ডুবে মারা গেলো। বর্তমান বাজার দর অনুযায়ি গরুটি ৯০ থেকে ৯৫ হাজার টাকা বিক্রি হতো। একই এলাকার সফিকুল আলম জানান,ডুবে যাওয়া ট্টলারে করে তিনিও একটি গরু নিয়ে হাটে যাচ্ছিলেন বিক্রি করার জন্য।তার স্ত্রী ও মেয়ে অনেক কষ্ট করে পালন করে গরুটি। গরুটি মারা যাওয়ার সাথে সাথে তাদের ঈদের আনন্দ মাটি হয়ে গেলো। তিনি জানান, ট্টলারে ৯০ থেকে ৪০ হাজার টাকা মূল্যের গরু ছিলো। ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম জানান,ট্টলার ডুবির খবর পেয়ে ফায়ার সার্ভিসকে জানানো হয়। দুর্ঘটনায় গরু ছাড়া কোন মানুষ হতাহত নেই। মানিকগঞ্জ ফায়ার সার্ভিস বিভাগের উপ-সহকারী পরিচালক মিজানুর রহমান জানান,খবর পেয়ে ঘিওর,আরিচা ও মানিকগঞ্জ ফায়ার সার্ভিস বিভাগরর কর্মীরা দিনভর উদ্ধার তৎপরতা চালান। ঘটনাস্থলের কাছেই ডুবে যাওয়া ট্টলারটি সনাক্ত করা গেছে। তবে নদীতে অনেক স্রোত। এটি উদ্ধারে বিআইডব্লিউটিএর সহযোগিতা চাওয়া হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।