কলমাকান্দায় বিশ্ব আদিবাসী দিবস পালিত

কলমাকান্দা প্রতিনিধি: শোভাযাত্রা,আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে নেত্রকোণার কলমাকান্দা বিশ্ব আদিবাসী দিবস পালিত হয়েছে।
আদিবাসী জাতিসমূহের দেশান্তর ও প্রতিরোধ সংগ্রাম প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে বৃহস্পতিবার কলমাকান্দা উপজেলা অডিটরিয়ামে আদিবাসী দিবস উদযাপন কমিটি এ কর্মসূচির আয়োজন করে। কলমাকান্দায় বেলা ১২টার দিকে প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস। পরে ওই স্থান থেকে একটি শোভাযাত্রা বের হয়ে সদরের প্রধান সড়কগুলো ঘুরে একই স্থানে এসে শেষ হয়।


ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক ও দিবস উদযাপন কমিটির আহ্বায়ক পিউস এল মানকিনের সভাপত্বিতে ও নিরন্তর বনোয়ারী ও অর্পণা ঘাগ্রার যৌথ পরিচালনায় আলোচনা সভায় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছবি বিশ্বাস এমপি, কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামান, প্রধান বক্তা খগেন্দ্র হজাং, কলমাকান্দা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান ভুবন চাম্বুগং, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আজাদ, মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার সুলতান গিয়াস উদ্দিন, প্রেসক্লাব সেক্রেটারী মো. ফখরুল আলম খসরু প্রমুখ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।