কলমাকান্দায় সেতুর সংযোগ ধ্বসে ৭ দিন ধরে যান চলাচল বন্ধ

কলমাকান্দা প্রতিনিধি: নেত্রকোণার কলমাকান্দা-দুর্গাপুর এলজিইডি সড়কের চান্দুয়াইল এলাকায় সেতুর সংযোগ সড়ক ধসে ৭ দিন ধরে যান চলাচল বন্ধ রয়েছে। এতে ওই সড়কে চলাচলকারী সকল যানবাহন ও চালকরা চরম দুর্ভোগে পড়েছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, গত কয়েকদিনের প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলের পানির অতিরিক্ত চাপে উপজেলার চান্দুয়াইল এলাকায় সেতুর সংযোগ সড়কটিতে শুক্রবার বিকেলে ধসের সৃষ্টি হয়।
বুধবার বিকেলে সরেজমিন পর্যবেক্ষণে দেখা যায়, ওই সড়কটি কলমাকান্দা ও দুর্গাপুর উপজেলার মধ্যে সংযোগ রক্ষাকারী একটি সড়ক। বৃহস্পতিবার বিকেল থেকে এই সড়ক দিয়ে দুর্গাপুর, লেংগুরা, নলছাপ্রাসহ বিভিন্ন এলাকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে ওই সড়কপথে চলাচলকারী যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক ও পিকআপসহ অটোরিকশার চালক ও যাত্রীদের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।
ট্রাক চালক মো. সাইদুর বলেন, চান্দুয়াইল ব্রিজের সংযোগ সড়কটি গত দুই বছর ধরেই চরম ঝুঁকির মধ্যে ছিল। সংযোগ সড়কটি দ্রুত সংস্কার করা না হলে আমার মত চালকদের খুবই অসুবিধা হবে।
চান্দুয়াইল গ্রামের ১০ শ্রেণির শিক্ষার্থী নূরু মিয়া জানায়, চান্দুয়াইল ব্রিজের উপর দিয়ে যান চলাচল বন্ধ থাকায় বিদ্যালয়ে যেতে অসুবিধা হচ্ছে।
চান্দুয়াইল গ্রামের বাসিন্দা হেলাল মিয়া বলেন, সম্প্রতি টানা বর্ষণ ও পাহাড়ী ঢলে এই ব্রীজের সংযোগ সড়ক গত বৃহস্পতিবার ধসে বড় গর্তের সৃষ্টি হয়। এখন পর্যন্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন দৃশ্যমান তৎপরতা দেখা যায় নি। যেকোন মূহুর্তে সংযোগ সড়কটি ধসে গিয়ে সম্পূর্ণ যান চলাচল বন্ধ হয়ে জনদুর্ভোগ দেখা দিতে পারে।
এ বিষয়ে কলমাকান্দা এলজিইডি’র প্রকৌশলী হায়দার আলী সাথে মুঠোফোন যোগাযোগের চেষ্ঠা করে তাকে পাওয়ানি।,

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।