৩৯তম জন্মদিনে ফুলের শুভেচ্ছায় সিক্ত ভালবাসার কবি তানভীর জাহান চৌধুরী

বিশেষ প্রতিনিধি: অগনিত ভক্ত, সাহিত্য প্রেমী ও শুভান্যুধায়ীদের ফুলের শুভেচ্ছায় সিক্ত হলেন, সাহিত্য পত্রিকা ‘বোধ’-এর সম্পাদক, ভালবাসার কবি তানভীর জাহান চৌধুরী। বুধবার ছিল এই কবি’র ৩৯তম জন্ম দিন।
এ উপলক্ষ্যে খালেকদাদ চৌধুরী সাহিত্য সংসদ, অনুশীলন সাহিত্য পরিষদ, জনান্তিক নাঠ্যগোষ্ঠী, নেত্রকোনা রাষ্ট্র বিজ্ঞান সমিতি, প্রকৃতি বাঁচাও আন্দোলন, সন্ধ্যায় নেত্রকোণা জেলা প্রেসক্লাবে আলোচনা সভা, কবিতা পাঠের আসর, কেক কাটা ও সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করে। দেশের বিভিন্ন এলাকা থেকে আগত কবি, সাহিত্যিক, সাংবাদিক ও সাহিত্য প্রেমীরা ফুল দিয়ে শ্রদ্ধা ভালবাসায় কবিকে সিক্ত করে তুলেন। এ সময় নবীন প্রবীন কবি সাহিত্যিকদের পদচারনায় প্রেসক্লাব মিলনায়তন মিলন মেলায় পরিণত হয়।
বিশিষ্ট নাট্যজন অধ্যাপক আব্দুছ ছালামের সভাপতিত্বে কবি মুক্তাছিমবিল্লাহ শাহান ও কবি মামুন সিরাজীর সঞ্চালনায় জন্মদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য নেত্রকোণা রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি কথা সাহিত্যিক অধ্যাপক ননী গোপাল সরকার। অনুষ্ঠানে কবির জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন পৌর মেয়র নজরুল ইসলাম খান, প্রেসক্লাবের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা খন্দকার আনিছুর রহমান, সম্পাদক শ্যামলেন্দু পাল, নেত্রকোণা সাহিত্য সমাজের সভাপতি অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, সচেতন নাগরিক সমাজের সভাপতি, নেত্রকোনা সরকারী কলেজের সাবেক ভিপি দেব শংকর শাহা রায় দেবু, নেত্রকোণা সাংবাদিক সমিতির সহ-সভাপতি এ কে এম আব্দুল্লাহ, দৈনিক বাংলার নেত্র পত্রিকার সম্পাদক, যমুনা টেলিভিশনের স্টাফ রির্পোটার কামাল হোসাইন, ডাঃ বিজন কিশোর পন্ডিত, এডভোকেট খালিদ সাইফুল্লাহ মুন্না, কবি আসমা খাতুন, কবি ফারজানা তালুকদার মার্জিয়া, কবি মনি কর, কবি তহুরা খাতুন, প্রকৃতি বাঁচাও আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক বদিরুজ্জামান সাদ্দাম, প্লাবন রহমান প্রমূখ।

পরে জন্ম দিনের কেক কাটা, কবিতা আবৃতি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কবিতা আবৃতি করেন ঢাকা বিশ^বিদ্যালয়ের টিএসসির আবৃত্তি সংসদের আবৃত্তি শিল্পী তরুময় বিশ্বাস পাভেল। সঙ্গীত পরিবেশন করেন তরুণ প্রজন্মের জনপ্রিয় সঙ্গীত শিল্পী সাদমান চৌধুরী পাপ্পু, এ প্রজন্মের আইয়ুব বাচ্চু খ্যাত রাফসানুল ইসলাম রাফসান, বাউল শিল্পী আইনাল হক ও লোক শিল্পী আহমেদ শরীফ মামুন। কবি তানভীর জাহান চৌধুরী সকল ভক্ত, সাহিত্যপ্রেমী ও শুভান্যূধায়ীদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।