কলমাকান্দায় শিক্ষক মৃত্যুর মামলায় তিনজন কারাগারে

কলমাকান্দা প্রতিনিধি :কলমাকান্দার বড়খাপন ইউনিয়নের উদয়পুর মিতালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন সাঈদী শিক্ষার্থীর অভিভাবকের দ্বারা লাঞ্ছিত হয়ে মৃত্যুর ঘটনায় মামলার তিনজন আসামিকে মঙ্গলবার আদালতে পাঠানো হয়েছে। তারা হচ্ছেন- উপজেলার বড়খাপন ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার জজ মিয়া, জয় নগর গ্রামের জজ মিয়ার ছেলে ইকরামুল মিয়া, একই ইউনিয়নের উদয়পুর গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে সব মিয়া।
পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার উদয়পুর মিতালী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীর বেতন বকেয়া রেখে পরীক্ষা দিতে নিষেধ করায় শিক্ষার্থী অভিভাবকের হাতে গত ১ জুলাই প্রধান শিক্ষক লাঞ্ছিত হন। পরে ওইদিন রাতে প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন সাঈদী ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। এ ঘটনায় শিক্ষকের ভাই আলাল উদ্দিন বাদী হয়ে শিক্ষর্থীর অভিভাবক জয়নগর গ্রামের চান মিয়া, বড়খাপন ইউনিয়নের সাবেক মেম্বার জজ মিয়াসহ আটজনের নাম উল্লেখ ও অজ্ঞাত সংখ্যক আসামি করে পরদিন কলমাকান্দা থানায় মামলা করেন। পুলিশ জজ মিয়াকে ইউনিয়নের কনুরা গ্রাম থেকে গ্রেফতার করে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায়। বিজ্ঞ বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। তিনদিনের রিমান্ড শেষে পুলিশ মঙ্গলবার বিকালে তাকে আদালতে পাঠায়। বিজ্ঞ বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অন্যদিকে একই মামলার আসামি ইকরামুল মিয়া ও সব মিয়া মঙ্গলবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করে। বিজ্ঞ বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠান।
কলমাকান্দা থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, জিজ্ঞাসাবাদে জজ মিয়া গুরুত্বপূর্ন তথ্য দিয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেফতারের জন্য অভিযান চালানো হচ্ছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।