শত বছর পর ত্রিশালে সরকারী জমি উদ্ধার

ত্রিশাল প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মঠবাড়ী ইউনিয়নের পোড়াবাড়ী বাজারে ৫৫ শতাংশ সরকারী জমি অবৈধ দখলদারদের হাত থেকে শত বছর পর উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।
জানাযায়, উপজেলার পোড়াবাড়ী গ্রামের স্থানীয় প্রভাবশালীরা শত বছর ধরে বাজারে ৫৫ শতাংশ সরকারী জমি অবৈধ ভাবে ভোগদখল করে আসছে। বিষয়টি প্রশাসনের নজরে আসার পর তাদের একাধিক বার নোটিশ প্রদান করা হয়। প্রশাসনের নোটিশ গুরুত্ব না দিলে বৃহস্পতিবার সকালে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহি ম্যাজিষ্টেট এরশাদ উদ্দিন ঘটনাস্থলে গিয়ে সরকারী জমি দখল মুক্ত করেন। পরে জমিতে বিনা অনুমতিতে প্রবেশের নিষেধাঘা জারি করে সাইন বোর্ড লাগিয়ে দেন তিনি।
নির্বাহি ম্যাজিষ্টেট ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা এরশাদ উদ্দিন জানান, পোড়াবাড়ী বাজারে ৫৫ শতাংশ জমির সিএস, আরওর, এসএ খতিয়ান এবং সর্ব শেষ বিআরএস খতিয়ানে সরকারের ১নং খাস খতিয়ান ভূক্ত জেলা প্রশাসকের নামে অর্ন্তভূক্ত রয়েছে। শত বছর যাবত স্থানীয় প্রভাবশালীদের অবৈধ দখলে ছিলো তা উদ্ধার করে বিনা অনুমতিতে জমিতে প্রবেশের নিষেধাঘা জারি করা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।