ব্রাজিল বনাম মেক্সিকো খেলাকে কেন্দ্র করে মদনে সংঘর্ষে নিহত এক: আহত-১০

বিশেষ প্রতিনিধি: বিশ্বকাপ ফুটবলের দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল বনাম মেক্সিকো দলের খেলা দেখাকে কেন্দ্র করে দু দলের সমর্থকদের সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে নেত্রকোণা জেলার মদন উপজেলায় নায়েকপুর ইউনিয়নে সিংহের বাজারে।
এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, গতকাল সোমবার রাত ৮টার সময় ব্রাজিল বনাম মেক্সিকো দলের খেলা চলাকালীন সময়ে সিংহের বাজারে একটি দোকানে বসে খেলা দেখছিল বিপুল সংখ্যক এলাকাবাসী। ব্রাজিল মেক্সিকোকে দুটি গোল দেয়ার পর ব্রাজিল সমর্থক ওয়াহাব মৌলভীর ছেলে মতিউর রহমান হিমেল (২৫) উল্লাস প্রকাশ করা কালে তার পা লেগে যায় রাজতলা গ্রামের বাসিন্দা মেক্সিকো (পূর্বে আর্জেন্টিনার) সমর্থক সাঈদুর রহমান খানের ছেলে মানু খানের(২৬) পায়ে। এ নিয়ে দু জনের মধ্যে কথা কাটা কাটি ও হাতাহাতির ঘটনা শুরু হলে স্থানীয় লোকজনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এ ঘটনার জের ধরে সাঈদুর রহমান খান ও মানু খানের নেতৃত্বে তার লোকজন দেশীয় অস্ত্রে সজ্জ্বিত হয়ে গতকাল মঙ্গলবার সকালে সিংহের বাজারে ওয়াহাব মৌলভী ও মতিউর রহমান হিমেলের লোকজনের উপর হামলা করলে দু দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে মদন হাসপাতালে নিয়ে যায়। গুরুতর আহত সাঈদুর রহমান খান (৬৫), হাতেম ভূইঁয়া (৫০) ও রাজিব ভূইঁয়ার (৪৫) অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

আহত সাইদুর রহমান ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত পৌনে দশটার দিকে মারা যান ।মারা যাওয়ার বিষয়টি মদন থানার ওসি নিশ্চিত করেছেন ।

এ ব্যপারে মদন থানার অফিসার ইনচার্জ মোঃ শওকত আলী’র সাথে যোগাযোগ করলে তিনি সিংহের বাজারে দুদল সমর্থকের মধ্যে সংঘর্ষের কথা স্বীকার করে বলেন, হতাহতের খবর পেয়েছি। এখন পর্যন্ত কোন পক্ষই থানায় লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।