কলমাকান্দায় শিক্ষক হত্যার প্রতিবাদে মানববন্ধন বিক্ষোভ: কলমাকান্দায় পরীক্ষা বর্জন

বিশেষ প্রতিনিধি: কলমাকান্দায় অভিভাবকের হামলায় উদয়পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন নিহত হওয়ার প্রতিবাদে নেত্রকোণা ও কলমাকান্দায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচী পালিত হয়েছে।
মঙ্গলবার দুপুরে জেলা শিক্ষক সমিতির উদ্যোগে ছোট বাজারস্ত কেন্দ্রীয় শহীদ মিনারের সামেন ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এতে জেলার বিভিন্ন উপজেলার কয়েক শতাধিক শিক্ষক অংশ গ্রহন করেন। এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা শিক্ষক সমিতির সভাপতি লুৎফুর হায়দার ফকির, সম্পাদক আজহারুল ইসলাম তুহিনসহ অন্যান্যরা।
বক্তারা অবিলম্বে দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান। মানববন্ধন শেষে পৌরশহের একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহর প্রদক্ষিন করে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্বারকলিপি প্রদান করেন।
এদিকে কলমাকান্দায় আজ ক্লাস পরীক্ষা বর্জন করে শিক্ষক-শিক্ষার্থী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।


উল্লেখ্য, গত রবিবার দুপুরে কলমাকান্দা উপজেলার বড়খাপন ইউনিয়নের উদয়পুর মিতালী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর ছাত্র মারুফের কাছে পরীক্ষর ফিস চাওয়াকে কেন্দ্র করে অভিভাবকের হামলার স্বীকার হন স্কুলের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন।
পরবর্তীতে ঐদিন রাতেই চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মারাযান। এদিকে এ ঘটনায় কলমাকান্দা উপজেলার সকল উচ্চ মাধ্যমিক স্কুলের পরীক্ষা বর্জন করে মানববন্ধ কর্মসূচী পালন করেছেন শিক্ষক শিক্ষার্থীরা। এ ঘটনায় কলমাকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের হলেও এখনো কাউকে গ্রেফতার করতে পানেরি পুলিশ।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।