নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার শামসুর রহমানকে অব্যাহতি, নতুন ট্রেজারার নিয়োগ

মো:দেলোয়ার হোসেন,ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এ এম এম শামসুর রহমানকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আজ নতুন ট্রেজারার হিসাবে মোহাম্মদ জালাল উদ্দিনকে ট্রেজারার পদে চার বছরের জন্য নিয়োগ প্রদান করা হয়। রাষ্ট্রপতি আদেশক্রমে উপসচিব হাবিবুর রহমানের স্বাক্ষরে প্রজ্ঞাপনটি জারি করা হয়। এ এম এম শামসুর রহমান  নিজেকে রাষ্ট্রপতির ভাগিনা পরিচয় দেয়, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি থাকা অবস্থায় তার অনিয়ম ও দুর্নীতির বিষয়ে  একটি প্রতিবেদন প্রকাশ করে যমুনা টেলিভিশনে। প্রতিবেদনে চাকরি দিতে না পারলে ঘুষের টাকা ফেরত দিয়ে দিবেন বলে স্বাক্ষাতকারও দিয়েছিলেন তিনি।
প্রতিবেদন প্রকাশের পর তাকে ভারপ্রাপ্ত ভিসির দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয় এবং তিনি রাষ্ট্রপতির কোন আত্বিয় নন বলে প্রেসনোট দেয় বঙ্গভবন। এর পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ক্যাম্পাসে প্রবেশ করতে পারেননি ট্রেজারার এ এম এম শামসুর
আজ সমবার (০২/০৭/১৮ইং তাকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপনটি জারি করা হয়েছে। কবি নজরুল বিশ্ববিদ্যারয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার হুমায়ুন কবীর জানান ২০১৫ সালে চার বছরের জন্য নিয়োগ পান  ট্রেজারার এ এম এম শামসুর রহমান।
এক বছর আগেই তাকে অব্যাহতি দিয়ে একই প্রজ্ঞাপনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর মোহাম্মদ জালাল উদ্দিনকে ট্রেজারার পদে চার বছরের জন্য নিয়োগ প্রদান করা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।