নতুন কর আরোপ ছাড়াই নেত্রকোণা পৌর সভার বাজেট ঘোষণা

স্টাফ রির্পোটার: নেত্রকোণা পৌর সভার ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের মোক্তারপাড়া এলাকায় পৌর সভার সম্মেলন কক্ষে ১৩৮ কোটি ৬০ লাখ ৫৫ হাজার ৮৭৬ টাকার এই বাজেট ঘোষণা করেন মেয়র নজরুল ইসলাম খান।
বাজেটত্তোর সাংবাদিক সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মুহাম্মদ আরিফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এসএম আশরাফুল আলম।
বাজেটে রাজস্ব ও বিভিন্ন প্রকল্প থেকে আয় দেখানো হয়েছে ১৩৮ কোটি ৬০ লাখ ৫৫ হাজার ৮৭৬ টাকা ও বিভিন্ন উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ১৩৮ কোটি ২ লাখ ৫ হাজার ৭৬২ টাকা। আর সমাপনী স্থিতি রাখা হয়েছে ৫৮ লাখ ৫০ হাজার ১১৪ টাকা।
বাজেটে সবচেয়ে ব্যয় ধরা হয়েছে শহরের মগড়া নদীর সংরক্ষণ ও সৌন্দর্য বর্ধন, বস্তি নির্মাণ, মুক্তিযুদ্ধ ও বিজয় ভাস্কর্য, পার্ক নির্মাণ, পূর্ত কাজ (রাস্তা, সেতু ও নালা) নির্মাণের জন্য। এছাড়াও নতুন করে নাগরিকদের সুবিধার জন্য একটি এ্যাম্বুলেন্স যুক্ত করা হয়েছে এই বাজেটে।
বাজেট ঘোষণার পর অনুষ্ঠানের প্রধান ও বিশেষ অতিথি ছাড়াও বক্তব্য দেন, জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম রসুল তালুকদার,দৈনিক বাংলার নেত্র পত্রিকার সম্পাদক কামাল হোসেন, ইন্ডিপেনডেন্টের প্রতিনিধি লাভলু পাল চৌধুরী, ইনকিলাবের প্রতিনিধি একেএম আব্দুল্লাহ,চ্যানেল টুয়েন্টি ফোর ও বাংলা ট্রিবিউনের প্রতিনিধি মো. হানিফ উল্লাহ প্রমুখ।
এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মরত সাংবাদিক ছাড়াও নয়টি ওয়ার্ডের কাউন্সিলরসহ পৌর কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।