নেত্রকোণায় কিশোর কিশোরীদের শিখন বিনিময় প্রদর্শনী মেলা

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণা কেন্দ্রীয় শহীদ মিনারে ‘আমি ও আমার পৃথিবী’ প্রদর্শনীতে কিশোর কিশোরীদের শিখন বিনিময় মেলা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বেলা ১২ টায় যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক শিখন বিনিমিয় দিনব্যাপী মেলার উদ্বোধন করেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক আনিসুর রহমান।
কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ইউবিআর-২ প্রকল্পের আওতায় বাংলাদেশ নারী প্রগতি সংঘের আয়োজনে যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ে শিখন বিনিময় মেলার আলোচনা সভায় সভাপতিত্ব করেন শিক্ষাবিদ অধ্যাপক মতীন্দ্র সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক আনিসুর রহমান, নেত্রকোণা সাহিত্য সমাজের সভাপতি অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, উদীচি শিল্পী গোষ্ঠীর সভাপতি মোস্তাফিজুর রহমান,ডায়বেটিকস সমিতির সম্পাদক মোজ্জামেল হক বাচ্চু, বাংলাদেশ নারী প্রগতি সংঘের কেন্দ্র ব্যবস্থাপক মৃনাল কান্তি চক্রবর্তী,(ইউবিআর-২প্রকল্প) উপজেলা ম্যানেজার লোচন সাংমা।
এছাড়াও ৩০টি বিভিন্ন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান হতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, শির্ক্ষাথী এবং ২০টি বিভিন্ন কমিউনিটি থেকে যুবক যুবতী অভিভাবকসহ তিন শতাধিক লোকজন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে পায়রা উড্ডয়নের মাধ্যমে মেলার উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মতীন্দ্র সরকার। পরর্বতীতে অতিথিরা “আমার পৃথিবী স্টল” উদ্বোধন করে স্টল পরির্দশন করেন।
শিখন বিনিময় মেলায় গত চার বছরের ইউবিআর-২ প্রকল্পের বিভিন্ন কার্যক্রম প্রর্দশন করা হয় এবং নিজেদের শিখন সমুহ শেয়ার করেন কমিউনিটি যুবা, কমিউনিটির বিদ্যালয়ের শির্ক্ষাথীবৃন্দ, অভিভাবক, প্রশিক্ষিত শিক্ষক, এসআরএইচআর এডুকেটর। আলোচনা শেষে যুবসংগঠকদের পরিচালনায় একটি নাটিকা প্রর্দশন করা হয়। অনুষ্ঠানের সঞ্চালনা করেন এসআরএইচআর এডুকেটর সাথী রাণী দাস।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।