মোহনগঞ্জে হাঁস পালনে উদ্যোক্তাদের নিয়ে কর্মশালা

এস,এম, সারোয়ার খোকন: নেত্রকোনার মোহনগঞ্জে সোমবার হাঁস পালনে উদ্যোগক্তা ও বিভিন্ন এক্টরদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। এ বিষয়ে নারী প্রগতি সংঘ রিকল ২০২১ প্রকল্পের উদ্যোগে নিজ কার্যালয়ে দিনব্যাপী এক কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ইউএনও মো: মেহেদী মাহমুদ আকন্দ। প্রকল্প সমন্বয়কারী মো: মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন এসি ল্যান্ড মো: রেজাউল করীম, উপজেলা কৃষি কর্মকর্তা মো: মফিজুল ইসলাম নাফিজ, প্রাণী সম্পদ কর্মকর্তা মো: হযরত আলী, যুব উন্নয়ন কর্মকর্তা মো: নূরুজ্জামান প্রমুখ। এ সময় মোহনগঞ্জ প্রেসক্লাব সভাপতি এসএম, সারোয়ার খোকন উপস্থিত ছিলেন।
কর্মশালায় এক্টরদের মধ্যে ইকবাল হোসেন পিপল হাস পালনকারীদের হাস পালনে উৎসাহ প্রদান করেন এবং ডিম উৎপাদনকারীরা যাতে উপযুক্ত মুল্যে ডিম বিক্রয় করতে পারে এ বিষয়ে আস্বাস প্রদান করেন। হাস পালনকারীদের সাথে সরকারী অফিসের প্রতিনিধি সহ বাজারে বিভিন্ন এক্টরদের সাথে পরিচিতি লাভের ফলে পরবর্তী সময়ে সমন্বয় করে কাজ করতে পারবে বলে উদ্যোক্তারা মত প্রকাশ করন। উপজেলার মাঘান সিয়াধার ও গাগলাজুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের উপস্থিত অংশগ্রহনকারী ছিলেন ৪২ জন এর মধ্যে উদ্যোক্তা ছিলেন ৩৩ জন এবং বাজারের বিভিন্ন এক্টর ছিলেন ৯ জন। এ কর্মকান্ডকে সামনে রেখে গত ৫, ৬ ও ৭ জুন ২০১৮ তারিখ তিন দিন ব্যাপি ১৩ জন উপকারভোগীকে উপজেলা প্রাণী সম্পদ বিভাগ এর সহায়তায় ভেকসিনেশনের উপর প্রশিক্ষন গ্রহনকারীদের মাঝে ভেকসিন সরবরাহের জন্য ১টি করে ফ্ল্রাক বিতরন করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।