ময়মসিংহের হকার্স মার্কেটে আগুনে পুড়ে গেছে শতাধিক দোকান

ময়মনসিংহ অফিস:ময়মনসিংহে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে হকার্স মার্কেট। ক্ষতিগ্রস্থ হয়েছে শতাধিক দোকান ঘর। সকাল ৭টার দিকে আগুন লাগার পর প্রায় সারে চার ঘন্টায় নিয়ন্ত্রনে আসে আগুন। ফায়ার সার্ভিসের ধারনা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের  সূত্রপাত ।
সকালে হকার্স মার্কেেেটের আগুন দেখে ফায়ারসার্ভিসকে খবর দেয় এলাকাবসী। খবর পেয়ে ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিস । তবে ততক্ষনে আগুন ছড়িয়ে পরে মার্কেটের শতাধিক দোকানে। পরে আগুন নিয়ন্ত্রেন কাজ করে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। তবে উৎসুক জনতার ভীরের কারনে বিপাকে পড়তে হয় ফায়ার সার্ভিসের কর্মীদের। একপর্যায় ধোয়া পরিমান বেড়ে যাওয়ায় আগুন নেভানোর কাজ চালাতে সমস্যার মুখে পড়তে হয়। মার্কেটের আসপাসে কোন পানির ব্যাবস্থা না থাকায় আগুন নেভানোর কাজে সময় বেশি লাগে বলে জানাগেছে।

ব্যাবসায়ীরা বলছেন ঈদকে কেন্দ্র করে মালামাল তুলেছিলেন তারা। হকার্স মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি আব্দুল মোতালেব বলেন, ঈদকে কেন্দ্র করে মালামাল তুলেছিলেন ব্যবসায়ীরা। অনেকে করেছিলেন ব্যাংকলোনও। কিন্তু আগুনে পুড়ে ছাই হয়ে গেছে সব। ক্ষতিগ্রস্থদের সরকারী সহযোগীতার দাবি জানিয়েছেন তিনি। ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক শহিদুর রহমান জানান, ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুন লাগতে পারে। মুহূর্তেই আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। ক্ষয়ক্ষতি নরিুপুনের জন্য একটি কমিটি করা হবে বলে জানান তিনি। ময়মনসিংহ জেলা প্রশাসক সুবাস চন্দ্র বিশ্বাস জানান ক্ষয়ক্ষতি নরিুপুনের পর দেয়া হবে আর্থিক সহযোগীতা। ব্যাবস্থা নেয়া হবে পূনর্বাসনেও।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।