নেত্রকোণার আরমান আলিফ এর গানের ভিউয়ার্স সাড়ে তিন কোটি ছাড়িয়েছে !

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার ছেলে আরমান আলিফ। লেখাপড়া করছেন ঢাকা কমার্স কলেজে। ‘অপরাধী’ গানের সূত্র ধরে যার নাম সবার আলোচনায় উঠে এসেছে রাতারাতি।
এর আগেও আরমানের দুটি গান প্রকাশ পেয়েছে ইউটিউবে নিজ উদ্যোগে। কিন্তু ‘দানে দানে তিন দান’ যেন মিলে গেল এবার!
তার তিন নম্বর গান ‘অপরাধী’ এখন ইউটিউবে বাংলাদেশের সব রেকর্ড ছাড়িয়ে গেছে! গানটির ভিউয়ার্স সাড়ে তিন কোটিরও বেশি ছাড়িয়ে গেছে।
সব খানে দেদারসে এ গানটির কাভার গাইছেন অসংখ্য শ্রোতা। তাঁর এ সাফলে আলিফের সরল উত্তর,‘আমি ঠিক জানি না। হয়তো গানের কথা অনেক সহজ। অনেকের জীবনের সঙ্গে মিলে যায়! তাই, হয়তো।’
অনেকেই মনে করেন,‘অপরাধী’-ই আলিফের প্রথম গান। তবে তারও আগে দুটি গান করেছেন তিনি। সেগুলোও ভালো সাড়া ফেলে। নিজের আগের গান সম্পর্কে তিনি বলেন, ‘‘এর আগেও আমার কয়েকটি গান ইউটিউবে প্রকাশ করেছি। আমাদের ব্যান্ড চন্দ্রবিন্দুর ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছিল। সেগুলো মোটামুটি জনপ্রিয় হয়েছিল। কিন্তু ঈগল মিউজিকের ব্যানারে প্রকাশিত ‘অপরাধী’ গানটি যে এমনভাবে সাড়া ফেলবে, ভাবিনি। এটা খুব ভালোলাগার বিষয়।’’আলিফ নিজে একটি ব্যান্ডের সঙ্গে যুক্ত। নাম চন্দ্রবিন্দু বিডি। মূলত ‘নিকোটিন’ (২০১৭) গান চন্দ্রবিন্দুর ব্যানারে মুক্তি পায়। এরপর আসে ‘নেশা’ (২০১৭) গানটি।
তবে ২০১৮ সালের এপ্রিলে ঈগল মিউজিক থেকে প্রকাশ হয় ‘অপরাধী’ গানের ভিডিও। এরপরের গল্প সবারই জানা। গানটি ইউটিউবে তৈরি করে বাংলাদেশের ভিন্ন ইতিহাস।


আলিফ নিজেই ব্যান্ডের জন্য গান লেখেন ও সুর করেন। শেখাটাও একেবারেই নিজে নিজে। ‘আমার মায়ের খুব আগ্রহ গানের প্রতি। মায়ের আগ্রহ থেকেই আমার প্রচ- আগ্রহ জন্মেছে। গান নিয়ে আমার কোনও প্রাতিষ্ঠানিক শিক্ষা নেই। ভালোবাসা থেকেই গান লেখা ও সুর করা। এরপর ব্যান্ড তৈরি করে নিজে নিজেই গেয়েছি।’ জানালেন আরমান আলিফ।
তার সঙ্গে যখন কথা হচ্ছিল, তখন তিনি নেত্রকোণায়। নতুন একটি গানের কাজ করছেন সেখানে। ঈদের মধ্যেই সেরে ফেলতে চান গানটির ভিডিও!
প্রসঙ্গত, বাংলাদেশের সংগীত জগতে এই সময়ে সবচেয়ে আলোচিত গানের নাম ‘অপরাধী’। অংকুর মাহমুদ ফিচারিং আরমান আলিফের এই গানটি বাংলাদেশে ইউটিউব ইতিহাসের প্রায় সব রেকর্ড ছাড়িয়ে গেছে এরই মধ্যে।


এই গান-ভিডিওটি এখন ইউটিউবের গ্লোবাল র‌্যাঙ্কিংয়ের সেরা ১০০ গানের মধ্যে ৮০তম স্থানে অবস্থান করছে, যা এক কথায় বিস্ময়কর! বাংলাদেশের গানের ক্ষেত্রে এমনটা আগে কখনও ঘটেনি। এছাড়া ইউটিউবে গানটির ভিউয়ার্স সাড়ে তিন কোটির ঘর ছাড়িয়েছে।
গত ২৬ এপ্রিল ঈগল মিউজিক ইউটিউবে প্রকাশ করে তরুণ শিল্পী আরমান আলিফের ‘অপরাধী’ গানটির একটি মিউজিক সাদামাটা ভিডিও। মুক্তির পরপরই খুব দ্রুত ইউটিউবে গানটির ভিউ বাড়তে থাকে। মজার বিষয় হলো, গানটি শুধু বাংলাদেশে নয়, পশ্চিমবঙ্গেও বেশ জনপ্রিয়তা পেয়েছে বলে খবর মিলেছে।
‘অপরাধী’র ভিডিও নির্মাণ করেছে ঈগল টিম। গানটিতে মডেল হয়েছেন আনান, সুমাইয়া আনজুম ও তুহিন চৌধুরী।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।