পপি নতুন আলো প্রকল্প এর উদ্যোগে কিশোরী ফোরামের মতবিনিময়

মদন প্রতিনিধি: নেত্রকোণার মদনে উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে বেসরকারি সংস্থা পপি নতুন আলো প্রকল্পের উদ্যোগে বুধবার সংলাপ গ্র্যাজুয়েট কিশোরী ও ভলান্টিয়ারদের কর্মসংস্থান এর লক্ষ্যে সরকারি কর্মকর্তাবৃন্দের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম আকন্দ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার,তিয়শ্রী ইউপি চেয়ারম্যান মোঃ ফকর উদ্দিন আহমেদ,ফতেপুর ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম চৌধুরী,প্রকল্প সমন্বয়কারী শাহ মোঃ নাজমূল হক,প্রোগ্রাম অফিসার খালিদ সরকার,সংলাপ জুটের সভাপতি পরশ মনি,সাধারণ সম্পাদক রুমিনা আক্তার,জন সংগঠনের অর্থ সম্পাদক নূরুন্নাহার আক্তার প্রমূখ।
সভায় প্রকল্প সমন্বয়কারী শাহ মোঃ নাজমূল হক বলেন, প্রকৃতির সাথে যুদ্ধ করে বেঁচে থাকা প্রত্যন্ত হাওর এলাকায় বসবাসকারী দরিদ্র ও হতদরিদ্র জনগোষ্ঠীর জীবন-যাত্রার মান উন্নয়নে পিপল্স ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি) কর্তৃক বাস্তবায়নাধীন ’নতুন আলো প্রকল্প’ ২০১১ সাল থেকে মদন উপজেলার তিয়শ্রী ও ফতেপুর ইউনিয়নে কাজ করে আসছে। উপরোক্ত প্রকল্প এর উদ্যোগে স্কুল থেকে ঝরে পরা কিশোর-কিশোরীদের পুনরায় স্কুলগামী করা, সচেতনতা বৃদ্ধি ও জীবনমুখী দক্ষতা ফলে মদন উপজেলার ফতেপুর ও তিয়শ্রী ইউনিয়নের প্রায় ৬০০(ছয়শত) দরিদ্র কিশোর কিশোরী আজ উন্নয়নের মূল ধারায় আসার স্বপ্নদেখছে। কিন্তু আর্থিক অস্বচ্ছলতা ও অবকাঠামোগত সীমাবদ্ধতার কারণে দক্ষ ও প্রশিক্ষিত কিশোর-কিশোরীবৃন্দ তাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছুতে পারছেনা।
আলোচনার এক পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসার বলেন, ‘‘কিশোরীদের কর্মসংস্থানে সম্ভাব্য সকল ধরনের সহযোগিতা উপজেলা প্রশাসনের পক্ষথেকে প্রদান করা হবে, তবে তাদেরকে যথাযথ ভাবে প্রস্তাবনা নিয়ে আসতে হবে। কথা প্রসঙ্গে তিনি উপস্থিত সকল কর্মকর্তাবৃন্দকে এ ব্যাপারে সহযোগিতা প্রদান করার জন্যে আহবান জানান।
উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম আকন্দ বলেন, প্রকল্পের আওতায় প্রতিষ্ঠিত স্থানীয় সেবাকেন্দ্র সমূহে লেট্রিন, টিউবওয়ের ও সোলার প্যানেল স্থাপনের জন্যে সংশ্লিষ্ট চেয়ারম্যানগণকে আহবান জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।