নেত্রকোণায় দুই স্কুলপড়ুয়া শিক্ষার্থীর বাল্যবিবাহ বন্ধ

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণা সদর উপজেলায় দুই স্কুল পড়ুয়া শিক্ষার্থীর বাল্যরবিবাহ বন্ধ হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. সাবিহা সুলতানার হস্তক্ষেপে এই বিবাহটি বন্ধ হয়।
এদের মধ্যে ছেলেটি সদরের একটি মাধ্যমিক বিদ্যালয়ে নবম শ্রেণির ছাত্র আর মেয়েটি সপ্তম শ্রেণিতে পড়ে। তাদের উভয়ের বাড়ি কালিয়ারাগাবরাগাতি ইউনিয়নের পাশাপাশি গ্রামে।
ইউএনও সাবিহা সুলতানা মুঠোফোনে জানান, ‘ওই দুই শিক্ষার্থীর পরিবার গোপনে বৃহস্পতিবার বিকেলে বিয়ের আয়োজন করেছিল। খবর পেয়ে ওই দিন দুপুরে স্থানীয় চেয়ারম্যানের সহযোগিতায় উভয় পরিবারের লোকজনসহ শিক্ষার্থীদের নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ডেকে আনা হয়। পরে বাল্যবিবাহের কুফল সমন্ধে তাদের বুঝিয়ে বিয়েটি বন্ধ করা হয়েছে। প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেনা বলে মুচলেখা নেয়া হয়েছে। এ ছাড়া ওই দুই শিক্ষার্থীকে মানসিক সহযোগিতাসহ তাদের পড়া লেখা চালিয়ে যেতে প্রশাসনের পক্ষ থেকে আস্তস্থ করা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।