শিক্ষককে হত্যার দায়ে নেত্রকোণায় ১ জনের যাবজ্জীবন কারাদন্ড

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার বারহাট্টায় অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ মোজাম্মেল হককে (৫৯) হত্যার দায়ে একজনকে যাবজ্জীবন কারাদন্ড ও ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ২ মাসের কারাদন্ড দিয়েছে আদালত। নেত্রকোণার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা সোমবার দুপুরে জনাকীর্ণ আদালতে আসামীর উপস্থিতিতে এই রায় প্রদান করেন।
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী হলেন, বারহাট্টা উপজেলার আসমা ইউনিয়নের গাভারকান্দা গ্রামের মৃত মঞ্জিল মিয়ার পুত্র আনোয়ার (৩০)।
মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, গাভারকান্দা গ্রামের মৃত হাছেন আলী বেপারীর পুত্র গোড়ল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক অবসরপ্রাপ্ত হয়ে হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে বিকালে ৮ম ও ১০ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদেরকে প্রাইভেট পড়াতেন। এ নিয়ে হাজীগঞ্জ স্কুলের প্রধান শিক্ষক মোঃ আইন উদ্দিন ইর্ষান্বিত হয়ে স্কুলে প্রাইভেট পড়াতে নিষেধ করে। এ নিয়ে দু’জনের মধ্যে বিরোধ হয়। গত ২০০৮ সালের ১১ ডিসেম্বর দুপুরে মোজাম্মেল হক হাজীগঞ্জ বাজারে গেলে আইন উদ্দিন তাকে ডেকে তাদের দোকানে নিয়ে যায়। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে আইন উদ্দিনের লোকজন তার মাথায় আঘাত করলে তিনি মারাত্মক আহত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে নেত্রকোণা পরে ময়মনসিংহ ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় ১৯ ডিসেম্বর ভোর ৬টার দিকে মারা যায়।
পরে মৃতকের ছোট ভাই নুরুল ইসলাম আজাদ বাদী হয়ে ৫ জনকে আসামী করে ঐ দিনই বারহাট্টা থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পুলিশ তদন্ত শেষে বিগত ২০১৫ সালের ২৩ ফেব্রুয়ারী চার জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। বিজ্ঞ বিচারক ১১ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহনান্তে আসামী আনোয়ারের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমানীত হওয়ায় যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। মামলার অপর আসামীদের বিরুদ্ধে অপরাধ প্রমানীত না হওয়ায় বেকসুর খালাস প্রদান করা হয়। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন পিপি (চঃ দাঃ) সাইফুল আলম প্রদীপ আর আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এড্ভোকেট জীবন কুমার সরকার।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।