মদনে পানিতে ডুবে শিশুর মৃত্যু

মদন প্রতিনিধি: নেত্রকোণার মদনে নিবারন আক্তার (২) নামের এক শিশু পানিতে ডুবে মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। সোমবার সকালে মদন থানার পুলিশ তার লাশ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা মর্গে পাঠায়। সে উপজেলার কাইটাইল ইউনিয়নের বাঁশরী কান্দাপাড়া গ্রামের নিজাম উদ্দিনে কন্যা।
সোমবার সরেজমিনে গেলে শিশুটির বাবা নিজাম উদ্দিনকে না পাওয়ায় তার মা মাজেদা আক্তারের সাথে কথা বললে তিনি জানান, আমার বড় ছেলে পলাশ রোববার দুপুরে বিলে মাছ ধরার জন্য বাড়ি থেকে বের হলে শিশু নিবারন তার পিছু নেয়। এর পাঁচ মিনিট পরে খবর আসে তার লাশ পুকুরে ভেসে রয়েছে। লাশ উদ্ধার করে মদন হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে আমার শিশুটি কি নিজেই পানিতে পড়েছে? না কেহ পেলে দিয়েছে তা বলতে পারছিনা। এ কারনেই আমার শিশু কন্যার লাশ পুলিশ ময়নাতদন্তের জন্য নেত্রকোনান মর্গে প্রেরণ করেছেন।
নিহতের চাচা গোলমহাজন জানান, ওই পুকুরের পানিতে ডুবে ইতি পূর্বে আরো দুই জনের মৃত্যু হয়েছে। রোববার দুপুরে পুকুরে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করে মদন হাসপাতালে গেলে ডাক্তার মৃত ঘোষণা করেন। আমার ভাই নিজাম উদ্দিনের সাথে পাশের বাড়ির কিছু লোকের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। এ নিয়ে কয়েকটি মামলা মোকদ্দমা চলছে। শিশুটিকে পানিতে পেলে দেওয়ার ব্যাপারে আমার ভাই যাদের বিরোদ্ধে অভিযোগ আনছেন তারা ওই দিন আমার সাথে বোরো ধান কাটার দলে কাজে নিয়োজিত ছিল।
ওসি মোঃ শওকত আলী জানান, নিহত নিবারনের পিতার অভিযোগের প্রেক্ষিতে সোমবার তার লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনার মর্গে প্রেরণ করা হয়। এ ব্যাপারে মদন থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।
এছাড়া ওই দিন প¦ার্শবর্তী আটপাড়া উপজেলার সুখারি ইউনিয়নের হাতয়িা তারাছা পুর গ্রামের জহিরুল হকের কন্যা পাপিয়া আক্তার (৫) ও তার চাচাতো বোন শহিদুল হকের কন্যা বৈশাখী (৭) বাড়ির পাশের পুকুরে ডুবে মৃত্যু হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।