কলমাকান্দায় এস আর আই মাঠ দিবস উদযাপন

কলমাকান্দা প্রতিনিধি : নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলায়  কৈলাটি ইউনিয়নের বেলতলী গ্রামে টেকসই ধান চাষ ব্যবস্থাপনা ( এস আর আই) মাঠ দিবস উদযাপন করা হয়েছে।

গত মঙ্গলবার দুপুরে উপজেলার কৈলাটি সোমেশ্বরী কৃষি উন্নয়ন ফোরামের আয়োজনে টেকসই কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প পারি ডেভেলপমেন্ট ট্রাষ্টের সহযোগীতায় ওয়ার্ল্ড রিনিউ অর্থায়নে নিবীর পদ্ধতিতে ধান চাষ (এস আর আই)  বেলতলী গ্রামে প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গণে ব্যাপক উৎসাহ- উদ্দীপনায় মধ্যে দিয়ে মাঠ দিবস উদযাপন করা হয়।

এ উপলক্ষে আলোচনা সভায় কৃষক মো. সৈয়দ মিয়ার সভাপতিত্বে নিবীর পদ্ধতিতে ধান চাষ করে ধানের বেশী ফলন পেতে ( এস আর আই) করণীয় নিয়ে বক্তব্য রাখেন – কৈলাটি ইউপি চেয়ারম্যান মো. রুবেল ভূইয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হায়দার আলী খান, স্হানীয় ইউপি সদস্য মো. রতন মিয়া, মো. ওহাব মিয়া, সান্তনা আক্তার সুইটি, পারি ডেভেলপসেন্ট ট্রাষ্টের কলমাকান্দা টেকসই কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের ব্যবস্হাপক  মি. রবিনসন খান, সাংবাদিক শেখ শামীম, মাঠ কর্মকর্তা মো. মতিউর রহমান, মো. সুমন মিয়া, সংগঠন নেতা মোসাৎ মরিয়ম বেগম, মো. মিরাজ আলী ও কৃষক কাবিল মিয়া প্রমুখ।
এ সময় কৈলাটি ইউনিয়নের শিক্ষক, বিভিন্ন এনজিও প্রতিনিধি  স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ কৃষক কৃষাণিগন উপস্হিত ছিলেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।