জাককানইবিতে ১১৯ তম নজরুল জয়ন্তী উদযাপিত

দেলোয়ার হোসেন,ময়মনসিংহ প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১১৯ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
বুধবার সকাল ১০টায় জাতীয় কবির স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়। এরপর পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। পরে একটি আনন্দ শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
বেলা ১১টায় গাহি সাম্যের গান মঞ্চে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অনুষ্ঠানের উদ্বোধক বিশিষ্ট নজরুল গবেষক ইমেরিটাস প্রফেসর ড. রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. হুমায়ুন কবীর। বিশেষর বক্তব্য রাখেন বিটিভির সাবেক মহা পরিচালক ও নজরুল বিশ^বিদ্যালয় সেন্ডিকেট সদস্য ম. হামিদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মুশাররাত শবনম, বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার।
এছাড়াও ১ম দিনের দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে চারুকলা বিভাগের উদ্দোগে বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী, আন্তর্জাতিক কনফারেন্স ও সন্ধ্যায় গাহি সাম্যের গান মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান।
গাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করবে নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগ ও সঙ্গীত বিভাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগ এর প্রভাষক মনিরা পারভীন হ্যাপি ও বিশিষ্ট নৃত্যশিল্পী পার্থ প্রতীম দাস।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।