বারহাট্টায় বাল্য বিয়ে বন্ধে চার হাজার শিক্ষার্থীর শপথ

বিশেষ প্রতিনিধি: বাল্য বিয়ে বন্ধে নেত্রকোণার বারহাট্টায় বিভিন্ন স্কুল কলেজের চার হাজার শিক্ষার্থীরা শপথ গ্রহণ করেছে। বিবাহকে না বলুন, এই স্লোগানে স্কুল কলেজের শিক্ষার্থীসহ সকল শ্রেনী পেশার মানুষের অংশ গ্রহণে বুধবার সকাল সাড়ে দশটায় সি. কে.পি মাঠে এই শপথ বাক্য পাঠ করানো হয়েছে।
বাল্য বিবাহ প্রতিরোধে জনসচেতনতাবৃদ্বিতে সচেতনতামুলক প্রচারভিযানের অংশ হিসাবে ‘বাল্য বিবাহকে না বলুন’ বিষয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪ হাজার শিক্ষার্থী শপথ গ্রহণ করে এবং বাল্য বিবাহকে না বলুন বক্তব্য সম্বলিত লাল কার্ড প্রদর্শন করে।
বারহাট্টা উপজেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ নারী প্রগতি সংঘ এর ব্যবস্থাপনায় বুধবার উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে শপথ পরিচালনা করেন নেত্রকোণার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ খালিদ হোসেন।
শপথ গ্রহণ অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে ছিলেন, নারী প্রগতি সংঘের জেলা ব্যবস্থাপক আলী আমজাদ খান আন্টু, নেত্রকোণা জেলা প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, বারহাট্টা কেন্দ্র ব্যবস্থাপক সুরজিৎ ভৌমিক, প্রকল্প সমন্বয়কারী সঞ্চিতা মল্লিক, কর্মসূচি অফিসার আতাউর রহমান এবং পারভিন আক্তার নুপূর। গ্লোবাল অ্যাফোয়ার্স কানাডা ও অক্সফাম এর অর্থায়নে ক্রিয়েটিং স্পেসেস টু টেক এ্যাকশান অন ভায়োলেন্স এ্যাগেনষ্ট উইমেন এন্ড গার্লস- এই প্রকল্পের আওতায় এই প্রচারভিযান অনুষ্ঠিত হয়েছে।
বক্তারা তাদের বক্তব্যে বাল্য বিবাহের কুফল তুলে ধরে বাল্য বিবাহ প্রতিরোধে সামাজিক ঐক্য গড়ে তোলার আহ্বান জানান। উক্ত অনুষ্ঠানের বর্ণিল আয়োজনে বাল্য বিবাহকে না বলুন বক্তব্য সম্বলিত লাল কার্ড প্রদর্শিত হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।