মদন-খাালিয়াজুরী সড়কে অটোরিক্সায় অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: পরিবহন শ্রমিকদের দৌরাত্বের কারণে মদন-খাালিয়াজুরী সড়কে অটোরিক্সায় অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদে মানববন্ধন করেছে ক্ষুব্ধ যাত্রী সাধারণ। গোবিন্দশ্রী উন্নয়নে নাগরিক সমাজের ব্যানারে বিক্ষুব্ধ যাত্রীরা গতকাল গোবিন্দশ্রী বাজারে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এই মানববন্ধন কর্মসূচী পালন করে।
যাত্রী সাধারণের অভিযোগ, সরকার হাওরাঞ্চলের জনগনের জীবনযাত্রার মান উন্নয়ন ও যোগাযোগ ব্যবস্থা সহজলভ্য করার লক্ষ্যে কোটি কোটি টাকা ব্যায়ে সাব-মার্সিবুল রাস্তা ও বালুই নদীর উপর ব্রীজ নির্মাণ করে দিয়েছে। অথচ পরিবহন শ্রমিকদের দৌরাত্বের কারণে যাত্রী সাধারণ এর সুফল লাভ থেকে বঞ্চিত হচ্ছে। ক্ষমতাসীন দলের নাম ভাঙ্গিয়ে কতিপয় শ্রমিক নেতা মদন থেকে সরাসরি অটোরিক্সা নিয়ে খালিয়াজুরীর রসুলপুর ঘাটে, আবার রসুলপুর ঘাট থেকে অটোরিক্সা নিয়ে মদন বাসস্ট্যান্ডে আসতে বাঁধা দিচ্ছে। ফলে অটোরিক্সা ওয়ালারা বাধ্য হয়ে মদন থেকে বালুই নদী ব্রীজ পর্যন্ত এবং পায়ে হেটে ব্রীজ পার হওয়ার পর আরেকটি অটোরিক্সা নিয়ে রসুলপুর যেতে বা আসতে হচ্ছে। মদন থেকে রসুলপুর ঘাট যেতে যেখানে জনপ্রতি খরচ হওয়ার কথা ৪০/৫০টাকা, সেখানে পরিবহন বদলের কারণে ভাড়া বেড়ে যাচ্ছে আরো ২০/৩০টাকা পর্যন্ত। রোগী নিয়ে আসলেও তারা অটোরিক্সা কোন ভাবেই ব্রীজ পার হতে দেন না। প্রতিদিনই এই সমস্যায় মুখোমুখি হতে হচ্ছে মদন ও খালিয়াজুরী উপজেলার শত শত যাত্রী সাধারণকে। যাত্রী সাধারণ স্থানীয় ইউপি চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় প্রশাসনের কাছে বার বার আবেদন নিবেদন করেও কোন প্রতিকার পাচ্ছেন না।
ভূক্তভোগী যাত্রীসাধারণ, পরিবহন শ্রমিকদের দৌরাত্ব এবং অতিরিক্ত ভাড়া আদায় বন্ধের দাবীতে মানববন্ধন পালন করে। মানববন্ধন চলাকালে পরিবহন শ্রমিকদের নৈরাজ্যের প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন মুশফিকুর রহমান স্বপন মেম্বার, সেকুল ইসলাম, জোসেফ আহমেদ ভূট্টো, কাওসার আহমেদ, শুক্কুর আলী ব্যাপারী, কামাল হোসেন, ডাক্তার কাচু, মোঃ রনি ও লিমন মিয়া প্রমূখ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।