কলমাকান্দায় মোহতামিমকে হত্যার চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

কলমাকান্দা থেকে শেখ শামীম: নেত্রকোণার কলমাকান্দায় নাজিরপুর মোহাম্মদীয়া দারুস সালাম মাদ্রাসার মোহতামিম্ হাফেজ মাওলানা আবদুল কাদিরকে হত্যার চেষ্টার প্রতিবাদে নাজিরপুর তৌহিদী জনতা, বাংলাদেশ খেলাফত যুব মজলিস ও ইত্তেফাকুল উলামা ও তৌহিদী জনতার আয়োজনে এক বিশাল বিক্ষোভ মিছিল করেছে। সোমবার বিকালে বিক্ষোভ মিছিল উপজেলা সদরে প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। উক্ত প্রতিবাদ সভায় খতিব মাওলানা আব্দুল কাদিরের সভাপতিত্বে ও মাওলানা হাদিউজ্জামানের পরিচালনায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, ক্বারী নুরুল আমীন, মাওলানা উছমান গণি,মুফতি জয়নাল আবেদীন, মাও: আলী উছমান, আবু সাঈদ, আব্দুল শহীদ, আবুল কাশেম ও খন্দকার আব্দুল মতিন প্রমূখ। বক্তরা চাঁন মিয়ার ফাঁসি সহ যড়যন্ত্রকারীদের গ্রেফতার ও দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবী জানান। পরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদান করেন।
উল্লেখ্য উপজেলার নাজিরপুর বাজারে ১৩ এপ্রিল শুক্রবার বিকেলে মোহাম্মদীয়া দারুস সালাম মাদ্রাসার মোহতামিম্ হাফেজ মাওলানা আবদুল কাদিরকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা চালায় চাঁন মিয়া। এ সময় ফেরাতে গেলে ইউনিয়নের বভানীপুর গ্রামের জালাল উদ্দিন আহত হন। হাফেজ মাওলানা আবদুল কাদিরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এবং জালাল উদ্দিনকে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকাবাসী হামলাকারী চাঁন মিয়াকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করেছে। আটকৃত উপজেলার পশ্চিম নাজিরপুর গ্রামের মৃত ছামেদ আলীর ছেলে।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।