হাজং নারীদের কটাক্ষ করে লেখার প্রতিবাদে কলমাকান্দায় মানববন্ধন

কলমাকান্দা প্রতিনিধি : কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নের গোবিন্দপুর চেংখালী গ্রামে আবু সাঈদ কামালের হাজং নারীদের  কটাক্ষ করে লিখা বিনীতা হাজং নামক গল্প ১৬ই মার্চ অনলাইন মিডিয়া দৈনিক যায়াযায় দিন পত্রিকায় প্রকাশের প্রতিবাদে আজ রোববার হাজং সম্প্রদায়ের নারী ও পুরুষ মানববন্ধন কর্মসূচি পালন করে।
কলমাকান্দা উপজেলার কেন্দ্রিয় শহীদ মিনার সংলগ্ন প্রায় ১ কিলোমিটার রাস্তার দু’পাশে প্রতিবাদী পোষ্টার, ফেস্টুন, ব্যানার হাতে দাঁড়িয়ে হাজং সম্প্রদায়ের শতাধিক নারী-পুরুষ মানববন্ধন করেন। পরে কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি দেন।
মানববন্ধন শেষে বাংলাদেশ জাতীয় হাজং সংগঠনের সাবেক সভাপতি প্রবীণ নেতা খগেন্দ্র হাজং এর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বিতর্কিত লেখক সাঈদ কামালের বই বাজেয়াপ্ত ও প্রচলিত আইনে তার বিররুদ্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবীতে বক্তব্য রাখেন আদিবাসী নেতা আশুতোষ হাজং, বিকাশ হাজং, নিরঞ্জন হাজং, অনুপ চন্দ্র হাজং, তুলশী হাজং, সুমন রায় বাবুল, সঞ্জিব হাজং, পল্টন হাজং, সজল হাজং, ও দোলন হাজং প্রমুখ।
মানববন্ধন কর্মসূচির আগে কলমাকান্দা উপজেলার হাসানোয়াগাও গ্রামে আদিবাসী নেতা খগেন্দ্র হাজং বিতর্কিত লেখক আবু সাঈদ কামালের বিরুদ্ধে কলমাকান্দা থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।