নেত্রকোণায় সেক্টর কমান্ডার্স ফোরামের গোল টেবিল বৈঠক

বিশেষ প্রতিনিধি: ২৩ মার্চকে স্বাধীন বাংলার জাতীয় পতাকা উত্তোলন দিবস হিসেবে রাষ্ট্রীয়ভাবে পালনের দাবীতে নেত্রকোনায় এক গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সেক্টর কমান্ডার্স ফোরাম, মুক্তিযুদ্ধ ৭১ নেত্রকোনা জেলা শাখা গতকাল তেরী বাজারস্থ ফোরামের কার্যালয়ে এই বৈঠকের আয়োজন করে।
ফোরামের সভাপতি, ৭১ এর জয় বাংলা বাহিনীর প্রধান, মুক্তিযুদ্ধের উইং কমান্ডার মোঃ সামছুজ্জোহা’র সঞ্চালনায় বৈঠকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, মুক্তিযোদ্ধা প্রজন্ম, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠক উপস্থিত ছিলেন। নতুন প্রজন্মের সামনে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস ও চেতনা ছড়িয়ে দেয়ার লক্ষ্যে এবং ২৩ মার্চকে রাষ্ট্রীয়ভাবে স্বাধীন বাংলা জাতীয় পতাকা উত্তোলন দিবস হিসেবে পালনের দাবী জানিয়ে বক্তব্য রাখেন পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, ৭১-এর স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদ ও তৎকালীন মহকুমা ছাত্রলীগের সভাপতি গোলাম এরশাদুর রহমান, সম্পাদক হায়দার জাহান চৌধুরী, আটপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মোঃ খায়রুল ইসলাম, মুক্তিযোদ্ধা জহিরুল হক চৌধুরী হীরা, মুক্তিযোদ্ধা আইয়ুব আলী, জেলা কৃষক লীগের সভাপতি কেশব রঞ্জন সরকার, সাংবাদিক এ কে এম আব্দুল্লাহ, সাংবাদিক আলপনা বেগম, লাভলু পাল চৌধুরী, কলাম লেখক রফিকুল ইসলাম ও তাসমিয়া বেগম প্রমূখ।
উল্লেখ্য, তৎকালীন পাকিস্তান সরকার ২৩ মার্চ প্রজাতন্ত্র দিবস হিসেবে পালন করে আসছিল। ১৯৭১ সালে স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদ ঐদিনটিকে প্রতিরোধ দিবস হিসেবে পালন করার আহবান জানান। সেই মোতাবেক ছাত্র সংগ্রাম পরিষদের নেতাকর্মীরা সারাদেশে পাকিস্তানের পতাকা পুড়িয়ে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করে। এই দিবসটিকে রাষ্ট্রীয় ভাবে পালনের জন্য সেক্টর কমান্ডার্স ফোরাম সরকারের প্রতি জোর দাবী জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।