নেত্রকোণায় ১১ বিজিবি’র বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষুধ বিতরণ: আলোচনা সভা

বিশেষ প্রতিনিধি: আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। সরকারের যে কার্যকমে ২০১৫ সালে আমরা নিন্ম মধ্য বিত্তের আওতা পেরিয়ে চলতি মাসের ১৭ মার্চ আমরা উন্নয়ন শীল দেশ হিসেবে কার্যক্রম পরিচালনার জন্য যে অনুমতি অর্জন করেছি তারই ধারাবাহিকতায় আমরা কার্যক্রম বিজিবি এসব কার্যকম চালাচ্ছি। শুধু মাত্র ফ্রি চিকিৎসা সেবাই নয় সীমান্ত ব্যাংকের মাধ্যমে সরকারের সম্পৃক্ততা তুলে ধরার জন্য আমরা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। শুধু তাই নয়, সম্প্রতি একনেকে ৩১৭ কিলোমিটার সীমান্ত সড়ক নিমার্ণের বিল একনেকে পাশ হয়েছে। সীমান্ত সড়ক নির্মিত হলে বিজিবি’র কাজের আরো গতি বাড়বে, তাছাড়া বিজিবি’র আধুনিক যানবাহন যুক্ত হচ্ছে। এজন্য আমরা প্রস্তাবও করেছি। সরকার এগুলো গুরুত্ব দিয়ে দেখছে। বাংলাদেশ এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণ উদযাপন উপলক্ষে বিজয়পুর সীমান্ত ফাঁড়িতে বুধবার সকাল ১১ টায় নেত্রকোণা ১১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উদ্যোগে স্থানীয় দরিদ্রদের মাঝে বিনামূল্যে চিকিৎসা ঔষুধ বিতরণ ও মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন ময়মনসিংহ বিজিবি’র সেক্টর কমান্ডার কর্ণেল কাজী অনিরুদ্ধ।
প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্ভোধন করেন ময়মনসিংহ সেক্টর কমান্ডার কর্ণেল অনিরুদ্ধ, ১১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মকদুমুল ইসলাম,রিজিয়ন মেডিকেল অফিসার মেজর মোল্লা মোনতাসির, দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মাসুম তালুকদার, বিজয়পুর কোম্পানি কমান্ডার নায়েব সুবেদার শাহাজাহান, স্থানীয় ইউপি চেয়ারম্যান শুভ্র আরেং সহ এলাকার গণ্যমান্য লোকজন।
এসময় নেত্রকোণার সিভিল সার্জনের সহযোগিতায় স্থানীয় চার শতাধিক দরিদ্র রোগীদের চিকিৎসা ও ঔষুধ বিতরণ শেষে বাংলাদেশ এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণ উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।