দিঘাপতিয়ায় জঙ্গি সন্দেহে চার জনকে আটক করেছে পুলিশ

নাটোর প্রতিনিধি: নাটোরের দিঘাপতিয়ার একটি বাড়ি থেকে জঙ্গি সন্দেহে চার জনকে আটক করেছে পুলিশ। এসময় সেখান থেকে ৫টি ককটেল, ল্যাপটপ, তিনটি ছোড়া, জিহাদী বই উদ্ধার করা হয়। মঙ্গলবার ভোরে দিঘাপতিয়া উত্তরা গণভবনের পাশের একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, নাটোরের বাগাতিপাড়ার জামনগর পশ্চিমপাড়া মহল্লার মৃত শুকুর আলীর ছেলে শফিকুল ইসলাম, একই উপজেলার চাপাপুকুর উত্তরপাড়া মহল্লার ভিকু মন্ডলের ছেলে ফজলুর রহমান, সিংড়ার আড়কান্দি পশ্চিমপাড়া মহল্লার ইউসুফ আলী মিয়ার ছেলে আনিসুর রহমান আনিস ও নলডাঙ্গা খোলাবাড়িয়া গ্রামের ফজলার রহমানের ছেলে জাকির হোসেন জাকির।
নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে দিঘাপতিয়া উত্তরা গণভবনের পাশের এলাকায় প্রাচীর ঘেরা ইকবাল হাজির দুইটি বাড়িতে সন্দেহজনক কিছু অপরিচিত লোকের আনাগোনা লক্ষ করা গেছে। তারা গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে মধ্যরাত থেকেই বিপুল সংখ্যক পুলিশ বাড়ি দুটি ঘিরে রাখে। রাতের অন্ধকারে বাড়িতে অভিযান না চালিয়ে দিনের আলো ফোটার অপেক্ষায় থাকে পুলিশ। পরে মঙ্গলবার সকাল পৌনে ৬টার দিকে পুলিশ তাদের আস্তানায় অভিযান শুরু করেন। একপর্যায়ে প্রায় ১০ রাউন্ড গুলি ছুড়ে হ্যান্ড মাইকে সবাইকে আত্মসমর্পনের আহবান জানানো হয়। প্রায় এক ঘন্টার চেষ্টায় পুলিশ আস্তানা থেকে ৪ জঙ্গি সদস্যকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে যায়। পরে ওই বাড়িতে তল্লাশি চালিয়ে সেখান থেকে ৫টি ককটেল, ল্যাপটপ, তিনটি ছোড়া, বেশ কিছু জিহাদী বই, বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়। অপর বাড়িটিতে কেউ ছিল না। বর্তমানে আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত জানা যাবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।