নেত্রকোনায় বিড়ি ভোক্তা পক্ষের ব্যানারে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: নেত্রকোনা শহরের জেলা প্রেসক্লাব সড়কে রোববার বিকেলে বিড়ি ভোক্তা পক্ষের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন বিড়ি ভোক্তা পক্ষের নেত্রকোনা অঞ্চলের সভাপতি মোঃ শামীম মিয়া, সংগঠনের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম।
এসময় বিড়ি ভোক্তা পক্ষের নেত্রকোনা অঞ্চলের সভাপতি মোঃ শামীম মিয়া বলেন, গরীব শ্রমিকদের উপর বিড়ির দাম বাড়িয়ে অতিরিক্ত চাপ সৃষ্টি করেছে। যা হয়েছে মরার উপর খাড়ার ঘা, আমরা গরীব মানুষ কাজ করি, আর মাঝে মধ্যে বিড়ি দিয়ে ধূমপান করি। কিন্ত সিগারেট কোম্পানীর ষড়যন্ত্র করে রাজস্ব বোর্ডকে ভুল বুঝিয়ে একাজ করেছে।
এসময় সংগঠনের নেতৃবৃন্দ সরকারের প্রতি পাঁচ দফা দাবী জানান। দফা গুলো হচ্ছে ১। ভারতের মত বাংলাদেশেও বিড়ি শিল্পকে কুঠির শিল্প হিসাবে ঘোষনা ২। বিড়ি উপর ট্যাক্স কমিয়ে সগারেটের উপর ট্যাক্স বাড়াতে হবে ৩। শ্রমিকদের সব ধরনের সাহায্য সহযোগীতা করতে হবে ৪। আমরা ভোক্তারা যাতে কম মূল্য বিড়ি খেতে পারি তার ব্যবস্থা করতে হবে ও ৫। ভবিষ্যতে আর বিড়ির দাম না বাড়িয়ে, সিগারেটের দাম বাড়ানোর প্রতিশ্রতি দিতে হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।