বারহাট্টায় ইউএনওর হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল স্কুল ছাত্রী

বারহাট্টা প্রতিনিধি: নেত্রকোণার বারহাট্টায় ইউএনওর হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল সোনিয়া আক্তার (১৬) নামের এক শিক্ষার্থী। সে উপজেলার সাহতা ইউনিয়নের সাহতা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী। শুক্রবার বিকেলে ইউএনও ফরিদা ইয়াসমিন এ বাল্য বিয়েটি বন্ধ করেন।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, বারহাট্টার সাহতা ইউনিয়নের সাহতা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রীর সঙ্গে একই ইউনিয়নের বড়গাওয়া গ্রামের সুরুজ আলীর ছেলে আশরাফ আলীর বিয়ের দিন ধার্য্য করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে এ বাল্য বিবাহটি বন্ধ করেন। ওই স্কুল ছাত্রীর পরিবারের লোকজন অঙ্গিকার করেন যে ১৮ বছর না হওয়া পর্যন্ত ওই স্কুল ছাত্রীকে বিয়ে দিবেন না। এ ব্যাপারে সাহতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মুজিব আহম্মেদ জানান উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে এ বাল্য বিবাহটি বন্ধ করা হয়েছে। ওই স্কুল শিক্ষার্থীর সমস্ত লেখাপড়ার খরচ বিদ্যালয়ের পক্ষ থেকে করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।