মদনের অটো-সিএনজি চালকদের দ্বন্ধে হাওরবাসী চরম দুর্ভোগে

মদন প্রতিনিধি: মদন বাজার অটো-সিএনজি চালকদের সাথে হাওরাঞ্চল বোয়ালী-গোবিন্দশ্রী চালকদের দ্বন্ধে যান চলাচল বন্ধ থাকায় বৃহস্পতিবার পুরো হাওরবাসী পায়ে হেটে উপজেলা সদর ও মদনের সর্ববৃহৎ হাট দেওয়ান বাজারে আসা-যাওয়া করে। বিশেষ করে নারী, শিশু, রোগী ও মালামাল নিয়ে লোকজন দারুন বিপাকে পড়ে।
জানাযায় দীর্ঘদিন ধরে মদন বাজার শ্রমিক ইউনিয়নের চালকদের সাথে হাওরাঞ্চলের বোয়ালী, গোবিন্দশ্রী গ্রামের চালকদের যাতায়াত নিয়ে দন্দ চলছি। মদনের চালকদের হাওরাঞ্চলে প্রবেশে বাঁধা এবং হাওরাঞ্চলের চালকদের মদন সদরে প্রবেশে বাঁধা দেওয়ায় এ দন্দের সৃষ্টি হয়। ২৫ ফেব্রুয়ারী এ নিয়ে উপজেলা সদরে প্রশাসনিক কর্মকর্তা ও জন প্রতিনিধিগণ এক সভায় ব্যপক আলোচনা করেন এবং উভয়ে মিলে মিশে সড়কে যানবাহন চালানোনর জন্য পরামর্শ দেন। বৃহস্পতিবার সকালে মদন বাজার শ্রমিক ইউনিয়নের ৩ টি অটো নাউটানা যাওয়ার উদ্দেশ্য গোবিন্দশ্রী বরফ কলের পাশে পৌছলে হাওরাঞ্চলের চালকরা যাত্রী নামিয়ে দিয়ে তাদের ফেরত পাঠিয়ে দেয়। এ নিয়ে মদন বাজার শ্রমিক ইউয়িনের নেতৃবৃন্দ সড়কে প্রতিরক্ষা দেওয়ালের স্লাফ ফেলে যোগাযোগ বিচ্ছিন্ন করে করে দেয় এবং হাওরাঞ্চলের কোন গাড়ি মদন সদরে প্রবেশ করতে দিচ্ছে না। এতে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ভূক্তভোগী গোবিন্দশ্রী গ্রামের স্বপন, আরমান, গাউস জানান আমরা সকালে দেওয়ান বাজারে যাওয়ার উদ্দেশ্য অটো দিয়ে বাড়ি থেকে রওনা হই বালই নদীর ব্রীজ পার হওয়ার পর আমাদের অটো শ্রমিকরা আটকে অসৌজন্য মূলক আচারণ করে আমাদের কে নামিয়ে দেয়। এতে আমাদের মালামাল মাথায় করে ৩ কিলোমিটার সড়ক পায়ে হেঁটে বাজারে যেথে হয়েছে। আমাদের মত আরো অনেক যাত্রী শিশু ও রোগীদের নিয়ে দারুণ বিপাকে পড়েছে। এ দিকে দ্রুত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।
গোবিন্দশ্রী ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম (ছদ্দু মিয়া) জানান, অটো সিএনজি চালকদের দন্দ জনগণের কি হল? মদনের শ্রমিকরা যান আটকিয়ে যাত্রীদের সাথে দুব্যবহার করছে, যার কারণে আমার অনেক মেম্বার বৃহস্পতিবারের টেকসই উন্নয়ন সভায় যোগ দিতে পারেনি। জনগণের দুর্ভোগের বিষয়টি আমি ইউএনও সাহেব কে বলেছি।
বৃহস্পতিবার বিকাল ২ টায় মদন থানার থানার ওসি (তদন্ত) শাহনুর এ আলম জানান, হাওরাঞ্চলের যানবাহন আটকের খবর পেয়েছি। আমি এখনি যানবাহন চলাচল মুক্ত করতে ঘটাস্থলে যাচ্ছি। ইউএনও মো. ওয়ালিউল হাসান জানান বিষয়টি শুনলাম প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।