নেত্রকোনায় মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

স্টাফ রির্পোটার: মাতৃভাষার প্রতি অকৃত্রিম ভালবাসা আর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে নেত্রকোনায় পালিত হয়েছে মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে নেত্রকোনা পৌরসভার মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান আলোক প্রজ্জলনের মাধ্যমে দিবসের কার্যক্রমের শুভ সূচনা করেন। পরে একে একে জেলা প্রশাসক ড. মোঃ মুশফিকুর রহমানের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার জয়দেব চৌধুরী’র নেতৃত্বে পুলিম প্রশাসন, জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান ও সাধারণ সম্পাদক ড্যাব নেতা অধ্যাপক আনোয়ারুল হকের নেতৃত্বে জেলা বিএনপি, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মতিয়র রহমান খান ও সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরুর নেতৃত্বে জেলা আওয়ামীলীগ, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত রায়ের নেতৃত্বে জেলা পরিষদ, জেলা প্রেসক্লাব, জেলা মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। সকালে সর্বস্তরের মানুষ শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এদিকে পূর্বধলা উপজেলা বিএনপির উদ্যোগে জেলা বিএনপির সাবেক সম্পাদক আবু তাহের তালুকদারের নেতৃত্বে প্রভাত ফেরী ও দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।