টাঙ্গাইলে ব্যতিক্রম উদ্যোগে পালিত হলো বিশ্ব ভালোবাসা দিবস

শামীম আল মামুন, টাঙ্গাইল থেকে: টাঙ্গাইলে ব্যতিক্রম উদ্যোগে পালিত হয়েছে বিশ্ব ভালোবাসা দিবস। মায়েদের পা ধুয়ে দিয়ে ভালোবাসা ও শ্রদ্ধার অভিভ্যাক্তির প্রকাশ করলো প্রায় শতাধিক ছোট্ট ছোট্ট শিশুরা।
বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ্যে দ্বিতীয়বারের মত ব্যতিক্রম এ আয়োজন করে টাঙ্গাইলের হাতেখড়ি প্রি-প্রাইমারী স্কুল।
হাতেখড়ি প্রি-প্রাইমারী স্কুলের চেয়ারম্যান সাংবাদিক নওশাদ রানা সানভীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ছোট্ট শোনামনিদের উৎসাহিত করেন টাঙ্গাইলের পুলিশ সুপার অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতিপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মো. মাহবুব আলম পিপিএম (বার)।
টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি ও হাতেখড়ি প্রি-প্রাইমারী স্কুলের উপদেষ্টা এ্যাডভোকেট জাফর আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সৈকত শাহিন, সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ, সুন্দর হাতের লেখা শিখার প্রতিষ্ঠান রাইট ফেয়ারের প্রতিষ্ঠাতা ফরিদ আহমেদ, দৈনিক আজকের দেশবাসী পত্রিকার নির্বাহী সম্পাদক একরামুল হক খান তুহিন। অনুষ্ঠান শেষে ছোট শিশুদের হাতে ফুলের চারা উপহার দেয়া হয়।
অনুষ্ঠানে হাতেখড়ি প্রি-প্রাইমারী স্কুল এর প্রায় শতাধিক ছোট্ট ছোট্ট শিশু শিক্ষার্থী নিজের মায়ের পা ধুয়ে দিয়ে মায়ের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসার অভিভ্যাক্তি ঘটায়।
এদিকে ভালবাসা দিবস উপলক্ষে নিউহোপ টাঙ্গাইল নামে একটি অরগানাইজেশনের উদ্যোগে ব্যাতিক্রমি কনসার্টের আয়োজন করা হয় । এ কনসার্টের মূল শ্রোতা ছিলো টাঙ্গাইল শহরের অটিস্টিক  বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীরা।
প্রথমে একটি কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে শিক্ষার্থীদের মাঝে গিফট এবং খাবার পরিবেশনা করা হয়।
এসময় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা লায়লা খানম, অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও  শিক্ষার্থীদের অভিবাবকবৃন্দ।
পরে অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনা করে ব্যান্ডদল ছায়াপথ ও টামবার অন্যান্য শিল্পীরা। সঙ্গীত শুনে কমলমতি শিশুরা অনেক আনন্দ উপভোগ করে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।