৬ দফা দাবীতে গ্রামীণ ব্যাংক কর্মচারীদের নেত্রকোনায় সংবাদ সম্মেলন

বিশেষ প্রতিনিধি: গ্রামীন ব্যাংক চতুর্থ শ্রেণীর ৩ হাজারের বেশী কর্মচারীদের দ্রুত নিয়োগ পত্র প্রদান, কর্মকর্তাদের দ্বারা কর্মচারীদের হয়রানী বন্ধ, কারণ ছাড়াই যোগদান না নেয়া, দ্রুত যোগদান নেয়া, ২৪ ঘন্টার কাজ থেকে মুক্তি, চাকুরী স্থায়ীকরণ ও শ্রম আইনের আওতাভূক্ত করার দাবীতে শুক্রবার সকাল ১১টায় প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন গ্রামীন ব্যাংক চতুর্থ শ্রেণীর কর্মচারী মোঃ জিয়াউর রহমান। সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, গ্রামীন ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মোঃ ইউনুসসহ অন্যান্য কর্মকর্তা বলে বেড়ান, গ্রামীন ব্যাংক গরীব মানুষের ব্যাংক। গরীব মানুষের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে এ ব্যাংক নিরলসভাবে কাজ করছে। অথচ ব্যাংকের প্রায় তিন হাজারের বেশী চতুর্থ শ্রেণী কর্মচারী দৈনিক ভিত্তিক পিয়ন কাম নাইট গার্ড হিসেবে কাজ করে আসছি। দিনে অফিস ঝাড়– দেয়াসহ অন্যান্য কাজ এবং রাতে অফিস পাহারা দেয়ার কাজ করা সত্বেও আমরা ন্যায় সঙ্গত অধিকার ও মর্যাদা থেকে বঞ্চিত হয়ে আসছি। আমাদের নেই কোন কর্মঘন্টা, নেই কোন ছুটি, নেই কোন উৎসব ভাতা। তারপরও আমাদেরকে ২৪ ঘন্টা কাজ করতে হয়। ঈদ ও পূজায় কোন বোনাস দেয়া হয় না। ব্যাংক চাকুরী বিধি অনুযায়ী ৯ মাসের বেশী দৈনিক ভিত্তিতে কোন লোককে দিয়ে কাজ করানো যাবে না। ৯ মাস কাজ করালে তাকে অবশ্যই স্থায়ীভাবে নিয়োগ দিতে হবে। গ্রামীন ব্যাংকের বেশীরভাগ চতুর্থ শ্রেণীর কর্মচারী দীর্ঘ ১০/১৫ বছর যাবৎ দৈনিক ভিত্তিত্বে কাজ করলেও তাদেরকে স্থায়ী নিয়োগ দেয়া হচ্ছে না। সংবাদ সম্মেলনে তিনি অবিলম্বে চতুর্থ শ্রেণী কর্মচারীদের ৬ দফা দাবী মেনে নেয়ার অনুরোধ জানান। এ সময় উপস্থিত ছিলেন হাবিবুর রহমান ও মঞ্জুরুল হক তালুকদারসহ অন্যান্য কর্মচারীবৃন্দ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।