ধনু নদীতে আটকা পাঁচ শতাধিক মালবাহী কার্গো

বিশেষ প্রতিনিধি: নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার লেপসিয়া থেকে নাওটানা ঘাট পর্যন্ত দুই কিলোমিটার জুড়ে নাব্যতা সঙ্কটে আটকে আছে পাঁচ শতাধিক মালবাহী কার্গো, লঞ্চ । কয়েক দিন ধরে জমতে থাকা নৌযানে অচল ধনু নদীর পথ। মঙ্গলবার বিকেলে কার্গো সরাতে গিয়ে নদীতে পড়ে গিয়ে নিঁখোজ হয়েছে। নিঁখোজ শ্রমিকের নাম আবুল হোসেন (২৫)। তার বাড়ি কিশোরগঞ্জে।
বুধবার দুপুরে লেপসিয়া নৌঘাট এলাকায় গিয়ে দেখা যায় দ’ুশতাধিক মালবাহী কার্গো, লঞ্চ আটকে আছে। এসময় এমভি ভাগ্যকূলের মাস্টার মোঃ রাশেদুল ইসলাম জানান, ছাতক লাফার্জ সিমেন্ট বোজা কার্গো নিয়ে খালিয়াজুরীর লেপসিয়া এলাকায় সাতদিন ধরে আটকে আছি। কখন যাবো বলতে পারছিনা।
ধনু নদীর নাওটানা এলাকায় এমভি স্বপ্নের সিঁড়ি কার্গোর মাস্টার হুমায়ূন কবীর জানান, আমি সিমেন্ট নিয়ে নারায়ণগঞ্জে যাওয়ার পথে আটদিন ধরে আটকে আছি। আমাদের খাবার দাবার নিয়ে খুব সমস্যায় আছি।
এমভি একে ফরাজি প্লাস এর ড্রাইভার মামুন মিয়া জানান, ছাতক থেকে পাথর বোজাই করে ভোলা যাওয়ার পথে নাওটানা এলাকায় আটকা পড়েছি । কখন যেতে পারবো জানিনা।
লেপসিয়া বিআইডব্লিউটিএ এর ইজারাদার আব্দুর রউফ শাহীন জানান, নদী খননের জন্য কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। দুইশো মিটার নদীর অংশ খনন হলে এ সমস্যা সমাধান হবে।
নেত্রকোনার জেলা প্রশাসক ড. মুশফিকুর রহমান জানান, বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে। নদীতে ভাটা দেখা দেয়ায় কিছুটা সমস্যা হয়েছে। ধনু নদীর এই দু’শো মিটার অংশ জরুরী খননের ব্যবস্থা করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।