কোচিং বাণিজ্য বন্ধের দাবীতে নেত্রকোনায় মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: নেত্রকোনায় কোচিং বাণিজ্য, নোটবই, গাইডবই বিরোধী এক বিশাল মানববন্ধন করেছে জেলার সচেতন নাগরিক, অভিভাবক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।
মঙ্গলবার মোক্তারপাড়া পুরাতন কালেক্টরেট ভবনের সামনের সড়কে বেলা ১১ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচী পাালিত হয়।
জেলা দূর্নীতি দমন প্রতিরোধ কমিটির উদ্যোগে সচেতন নাগরিক কমিটি ও নারী প্রগতি সংঘের ব্যানারে এ কর্মসূচী পালন করা হয়। এতে জেলার সর্বস্থরের জনগণ স্বতঃস্ফূর্ত অংগ্রহন করেন।
মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, এক সময় ধনীদের পাশাপাশি গরীবের সন্তানরাও ডাক্তার ইঞ্জিনিয়ার হতে পারতো। কিন্তু বর্তমানে তা সহজে হচ্ছে না। শুধুমাত্র পয়সা ওয়ালাদের সন্তানরাই এখন উচ্চ শিক্ষা নিতে পারছে। গরীবের সন্তানেরা কোন রকমে মেট্রিক পাস কিংবা আইএ পাস করে বেকার বনে যাচ্ছে। কোচিং বাণিজ্য, নোটবই আর গাইডবইয়ের অধিকতর দৌরাত্মের কারনেই এমনটি হচ্ছে। শিক্ষা ব্যবস্থাকে আকাশচুম্বি করে ফেলা হচ্ছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা দূর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি বেগম রোকেয়া, মুক্তিযোদ্ধা খন্দকার আনিছুর রহমান, সম্পাদক আলী আমজাদ খান, ইউপি চেয়ারম্যান আব্দুর রহিমসহ নানা শ্রেনী পেশার মানুষ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।