প্রফেসর মোঃ মজিবুর রহমান এর চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ

বিশেষ প্রতিনিধি: আজ ২১ জানুয়ারী রবিবার নবম জাতীয় সংসদের নেত্রকোনা-১ (দূর্গাপুর-কলমাকান্দা) আসনের সংসদ সদস্য, আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মোশতাক আহমেদ রুহী’র পিতা, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ প্রফেসর মোঃ মুজিবর রহমানের চতুর্থ মৃত্যুবার্ষিকী।
প্রফেসর মোঃ মুজিবর রহমান ১৯৭১ সালে নেত্রকোনা কলেজে শিক্ষকতার পাশাপাশি বিএনসিসির দায়িত্ব পালন করেন, পরবর্তীতে তিনি ময়মনসিংহ আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ময়মনসিংহ মুমিনুন্নেসা মহিলা কলেজের উপাধ্যক্ষ এবং নেত্রকোনা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করে ১৯৯৬ সালে অবসর গ্রহন করেন। অবসরের পর নেত্রকোনায় বঙ্গবন্ধু কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এবং অন্যান্য শিক্ষাবিদদের একত্রিত করে ময়মনসিংহে অস্থায়ী রাষ্ট্রপতির নামে সৈয়দ নজরুল ইসলাম কলেজ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সেখানেই অবৈতনিক শিক্ষকতা করতেন। ২০১৪ সালে ২১ জানুয়ারী তিনি মৃত্যুবরণ করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।