পূর্বধলায় প্রাথমিক বিদ্যালয়ে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান

বিশেষ প্রতিনিধি: নেত্রকোনার পূর্বধলায় প্রাথমিক বিদ্যালয়ের মেধামী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নের কন্দর্প বাশাঁটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আমেনা খাতুন ফাউন্ডেশনের উদ্যোগে গতকাল দুপুরে নগদ অর্থ,শিক্ষা উপকরন ও সনদপত্রসহ এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।
উপজেলার সুবিধা বঞ্চিত ইউনিয়নের ২০টি বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর ৮০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে লিখিত পরিক্ষায় মেধা যাচাইয়ের মাধ্যমে উর্ত্তীন শিক্ষার্থীদের মধ্যে প্রধান অতিথি হিসেবে শিক্ষাবৃত্তি প্রদান করেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূরুল আমিন খান।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমেনা খাতুন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো.আব্দুস সাত্তার নুনু,পূর্বধলা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আসলাম মিয়া,কন্দর্প বাশাঁটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা আক্তার,সাবেক প্রধান শিক্ষক বাবুল চন্দ্র সরকার,মো.আব্দুল মজিদ খানসহ অন্যান্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক,অবিভাবক এবং এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
এ ব্যাপারে আমেনা খাতুন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো.আব্দুস সাত্তার নুনু মিয়া জানান,আমাদের এলাকাটি কৃষি প্রধান এলাকা এখানে শিক্ষার হার খুবই কম। সুবিধা বঞ্চিত পিছিয়ে পড়া মানুষের সন্তানদের শিক্ষায় উৎসাহিত করার জন্য শিক্ষক অবিভাবক এবং এলাকার মানুষের সহযোগিতায় বিগত তিন বছর যাবৎ আমি এ শিক্ষাবৃত্তি প্রদান করে আসছি। আগামীতে উপজেলা পর্যায়ে শিক্ষাবৃত্তি প্রদানের ইচ্ছা রয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।