নেত্রকোনার নন্দীপুরে শেষ হয়েছে মহিলা ইজতেমা

বিশেষ প্রতিনিধি: নেত্রকোনা সদর উপজেলার মদনপুর ইউনিয়নের নন্দীপুর গ্রামে রবিবার সকাল ১১টায় আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে তিন দিন ব্যাপী মহিলা ইজতেমা।
নন্দীপুর গ্রামের ধর্মপ্রাণ তাবলীগ জামাতকর্মী ইসমত আলী প্রতি বছর বিশ্ব ইজতেমায় যোগদান করে এলাকায় এসে মুসলমানদের কাছে ইসলামের প্রকৃত শিক্ষা গ্রহন ও ঈমান আখলাখ আমল করার দাওয়াত দিতেন। তারই পরামর্শে তার স্ত্রী তারা বানু ৪০ বছর পূর্বে নিজ বাড়ীতে আশপাশের মহিলাদের নিয়ে মহিলা ইজতেমা শুরু করেন। দিন দিন এর প্রসার লাভ করে। তার মৃত্যুর পর মায়ের আদেশে তার ছেলে আলী উছমান জাকারিয়া নিজ উদ্যোগে প্রতি বছর তিন দিন ব্যাপী মহিলা ইজতেমার আয়োজন করে আসছে। মহিলা ইজতেমায় নেত্রকোনা, ময়মনসিংহ ও কিশোরগঞ্জ জেলার বিভিন্ন এলাকা থেকে প্রতি বছর হাজার হাজার মহিলা যোগদান করেন।
গত শুক্রবার জুমা নামাজের মধ্য দিয়ে মহিলা ইজতেমা শুরু হয়। তিন দিন ব্যাপী ইজতেমায় আম বয়ান করেন ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ীর পাহাড়পুর গ্রামের মজিদা বেগম, নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার বেখৈরহাটী গ্রামের মিনা বেগম, মঞ্জুরা খাতুন, সদর উপজেলার অনন্তপুর গ্রামের মনোয়ারা বেগম, নন্দীপুর গ্রামের হাজেরা খাতুন, রুমেলা বেগম। মহিলা ইজতেমায় মুসলিম উম্মার সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ, ঐক্য, সুখ শান্তি, ও সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করেন ত্রিয়শী গ্রামের মহিলা ইজতেমার প্রধান মুরব্বী খাদিজা বেগম।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।