নেত্রকোনায় শেষ হয়েছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা

বিশেষ প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের গৃহীত উন্নয়ন কর্মকান্ড প্রান্তিক পর্যায়ের মানুষের মাঝে তুলে ধরা,সরকারের ভবিষ্যত কমর্-পরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার ও এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে বৃহষ্পতিবার থেকে জেলা শহরের মোক্তারপাড়ায় পুরাতন কালেক্ট্ররেট প্রাঙ্গনে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শনিবার শেষ হয়েছে।
নেত্রকোনা জেলা প্রশাসক ড. মোঃ মুশফিকুর রহমান জানান, তিনদিন ব্যাপী উন্নয়ন মেলায় জনগণের মাঝে সরকারের উন্নয়ন কর্মসূচী তুলে ধরা হয়েছে। সেইসাথে চলমান উন্নয়ন কর্মসূচী সর্ম্পকে স্থানীয় জনগণকে অবহিত করা হয়। তিনি আরো জানান, নেত্রকোনায় প্রায় ৩৯ কোটি টাকা ব্যয়ে আধুনিক স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। এছাড়া শ্যামগঞ্জ বিরিশিরি সড়ককে মহাসড়কে উন্নীত করে ৩১৬ কোটি টাকা ব্যয়ে সড়কটির নির্মাণ কাজ চলছে। মদন-খালিয়াজুরী হাওরাঞ্চলে ১০৪ কোটি টাকা ব্যয়ে ভাসমান সড়কের নির্মাণ কাজ চলছে। যুব কমপ্লেক্স নির্মাণ, জেলা বার ভবন, জেলা প্রেসক্লাব ভবন, জেলা কারাগার নির্মাণ, জেলা ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মাণ সহ বিভিন্ন উন্নয়ন কাজ হয়েছে।
অন্যদিকে, নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালকে ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীত করে ছয়তলা ভবন নিমার্ণের কাজ শিগ্রুই শুরু হবে। শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়,বাইপাস সড়ক, হাওরাঞ্চলের ১৭২ কিলোমিটার সড়কের মধ্যে ৩০০ কোটি টাকা ব্যয়ে ৫০ কিলোমিটার স্থায়ী বাঁধ নির্মাণের পরিকল্পানা নেয়া হচ্ছে। তাছাড়া জেলার ১১ টি প্রধান সড়ক সহ পৌরশহরের সড়ক গুলোও দ্রুত নির্মাণ করা শেষ হবে বলেও জানান তিনি।
মেলার শেষ দিনে জেলা প্রশাসক ড. মোঃ মুশফিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন যুব ক্রিড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি, পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের সচিব মোঃ ফয়জুর রহামান চৌধুরী,অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আলম, নেত্রকোনা পৌরমেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্নসম্পাদক নূর খান মিঠু, রেডক্রিন্টে সেক্রেটারী গাজী মোজাম্মেল হোসেন টুকু প্রমুখ।
বর্তমান সরকারের আমলে নেত্রকোনার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরতে সরকারের বিভিন্ন দফতরের মোট ৮৪ টি স্টল স্থান পেয়েছে।
পরে উন্নয়ন মেলায় অংশ গ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।