পিপিএম পদক পেলেন নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার ছানোয়ার হোসেন

বিশেষ প্রতিনিধি: প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদক পেয়েছেন নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ছানোয়ার হোসেন। সোমবার পুলিশ সপ্তাহে রাজারবাগ পুলিশ লাইনন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনি এ পদক গ্রহণ করেছেন। মাদক, খুন, ধর্ষণ,অপহরণসহ চাঞ্চল্যকর বিভিন্ন মামলার রহস্য উন্মোচন,অপরাধীদের আইনের আওতায় আনাসহ সাহসিকতা কাজের স্বীকৃতিস্বরূপ তাঁকে পিপিএম পদক প্রদান করা হয়েছে।
তিনি নেত্রকোনায় যোগদানের পর থেকে ১ হাজার ২৭০ গ্রাম হেরোইন, ৩ হাজার ৭০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৪৩৮ কেজি গাঁজা, ১৬৬ লিটার চোলাই মদ, ১৬৪ পিস নেশার ইনজেকশন, ১৮০ বোতল বিদেশী মদ,৩২২ বোতল পেন্সিডিল উদ্ধারসহ ৪৭১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে সফল অভিযান পরিচালনা করেন। এছাড়াও শহরের হোসেনপুর এলাকায় অজ্ঞাত পরিচয়ের খুন হওয়া নারীর পরিচয় সনাক্ত ও খুনের রহস্য উন্মোচন, নেত্রকোনার ঠাকুরাকোনায় চাঞ্চল্যকর পান্না গণধর্ষণের ঘটনার রহস্য উন্মোচন এবং জড়িতদের গ্রেফতার করেন তিনি। আড়াই বছর পর আগে অপহরণ হওয়া পূর্বধলার এক নবজাতকে তিনি গাজীপুর থেকে উদ্ধার করেন।
অপরদিকে নেত্রকোনার ২৩৫ জন মাদকসেবী-ব্যবসায়ীকে আত্মসমর্পণ ও ৫৫ জনকে মাদকাসক্তকে নিরাময় কেন্দ্রে চিকিৎসা মাধ্যমে পুনর্বাসনের ব্যবস্থা করেন। তিনি এপর্যন্ত সমাজ সচেতনতা বৃদ্ধিতে কমিনিউটি পুলিশিং ও আইনশৃঙ্খলার ৪৩৪ টি সভা করেছেন।
অতিরিক্ত পুলিশ সুপার ছানোয়ার হোসেন গত বছরের জুলাই মাসে নেত্রকোনায় যোগদানের পর থেকে অক্টোবর পর্যন্ত একাধারে ১৬ বার জেলার শ্রেষ্ঠ সার্কেল অফিসার ও ওই বছরের ফেব্রুয়ারি থেকে অক্টোবরের মধ্যে ময়মনসিংহ রেঞ্জে তিনি পাঁচ বার শ্রেষ্ঠ সার্কেল নির্বাচিত হয়েছেন।
তাঁর এসব সাফল্যে পুলিশ সুপার (এসপি) জয়দেব চৌধুরী’র অবদান বলে দাবি করে ছানোয়ার জানান, ঊর্ধ্বতনের (এসপি) সান্নিধ্য, আর দিকনির্দেশনা না পেলে এসবের কোনো কিছুই সম্ভব হতো না। স্যার (এসপি) আমাকে পূর্ণ সহযোগিতা ও সমর্থন দেয়ার সাফল্যময় এসব কাজ সম্ভব হয়েছে বলেও জানান তিনি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।