কেন্দুয়ায় ষোল নাম বত্রিশ অক্ষরের হরিনাম সংকীর্ত্তন ও মহোৎসব

বিশেষ প্রতিনিধি: দেশমাতৃকার ও বিশ্বজননীর সন্তানদের শান্তি কল্যাণ কামনায় নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার কান্দিউড়া গ্রামের সাহাপাড়ায় স্বর্গীয় নিকুঞ্জ নিকেতনে দ্বীন ভক্তবৃন্দের উদ্যোগে ২য় বর্ষের ২৪ প্রহরব্যাপী ষোল নাম বত্রিশ অক্ষরের শ্রী শ্রী তারকব্রম্ম হরিনাম সংকীর্ত্তন ও মহোৎসব অনুষ্ঠিত হচ্ছে।
ভক্তিই বল হরে কৃষ্ণ হরে কৃষ্ণ কৃষ্ণ কৃষ্ণ হরে হরে নামই সম্বল হরে রাম হরে রাম রাম রাম হরে হরে কে মূল প্রতিপাদ্য করে ষোল নাম বত্রিশ অক্ষরের এ মহাযজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। এ মহোৎসবের মূলে রয়েছে হরের্নাম হরের্নাম হরের্নামমৈব্য কেবলম্-কলৌ নাস্তেব্য নাস্তেব্য নাস্তেব্য গতিরণ্যথা।
হরিনাম সংকীর্ত্তন উপলক্ষ্যে ৬ জানুয়ারী শনিবার বিকাল ৪ টায় দুপুর শ্রী মদ্ভাগবত পাঠ করেন শ্রী শ্রী নন্দলাল দাস বৈষ্ণব মোহন্ত। এতে শুভ অধিবাস পরিবেশন করেন তাড়াইল সাচাইলের শ্রী স্বপন বর্মণ ও তার দল । এ সময় মঙ্গল ঘট স্থাপন করা হয় ।
২৪ প্রহরব্যাপী শ্রী শ্রী তারকবম্ম হরিনাম সংকীর্ত্তণ মহাযজ্ঞ ও মহোৎসব,রবি,সোম ও মঙ্গলবার ব্যাপী অনুষ্ঠিত হয়ে মহাপ্রভুর ভোগরাগ ও মহা প্রসাদ বিতরণ ও দধিমঙ্গল,নগর পরিক্রমা ও মোহন্ত বিদায়ের মাধ্যমে মহাযজ্ঞানুষ্ঠান সম্পন্ন হবে ।
এ মহোৎসবে লীলা কীর্ত্তণ পরিবেশনে রয়েছে বাগেরহাটের ভক্ত নরোত্তম সম্প্রদায়, অষ্টগ্রামের শ্রী নন্দ দুলাল সম্প্রদায়, সিলেটের সখী সম্প্রদায়, সাতক্ষীরার নবরতœা সম্প্রদায়, বারহাট্টার জয়ভক্তি বিলাশ সম্প্রদায় ও নেত্রকোনার শ্রী শ্রী অদ্বৈত মহাপ্রভূ সম্প্রদায়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।