মন্ত্রী হলেন হাওরপুত্র মোস্তফা জব্বার নেত্রকোনায় আনন্দের বন্যা

বিশেষ প্রতিনিধি: সরকারের গতিশীলতা বাড়ানো, প্রশাসনিক কর্ম-তৎপরতা বাড়াতে নতুন বছরে মন্ত্রিসভায় ডাক টেলিযোগযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী হিসেবে মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে শপথ গ্রহণ করেছেন নেত্রকোণার হাওর জনপদের কৃতিসন্তান ও বাংলাদেশের বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ মোস্তফা জব্বার। সরকারের এই সিদ্ধান্তনুযায়ী নতুন চার ব্যক্তির মধ্যে টেকনোক্যাট কোটায় মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার কৃতি সন্তান মোস্তফা জব্বার। শপথ গ্রহণের পর আনন্দের বন্যা বইছে নেত্রকোনা জেলা শহর সহ তাঁর নিজ এলাকায় জেলার খালিয়াজুরীতে। ইতিমধ্যে জেলার সাধারণ মানুষ সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী সুশীল সমাজের প্রতিনিধিরা মোবাইল ফোনে শুভেচ্ছা বিনিময় করছেন মোস্তফা জব্বারের সাথে। সেই সাথে হাওর পাড়ের অবহেলিত জনপথের মানুষের মাঝে নতুন করে সম্ভাবনার স্বপ্ন জেগে উঠেছে।
স্থানীয়রা জানান, হাওরের মানুষের দুঃখ দেখার জন্য কেউ নেই। সম্প্রতি বন্যায় এই অঞ্চলের শত ভাগ ফসলের ক্ষতি হয়েছে। যে ক্ষতি দেখতে এ অঞ্চলে গত বছর প্রধানমন্ত্রী নিজেই সফর করেছেন এবং সেখানে হাওর রক্ষার জন্য স্থায়ী বাধেরঁ নিমার্ণ করার ঘোষণা দেন। কিন্তু জনপ্রতিনিধি আসে আর যায় কিন্তু হাওরের মানুষের ভাগ্যেও আর পরিবর্তন হয়না। তাই প্রধানমন্ত্রী যেহেতু হাওরের সন্তানকে এতো বড় একটি দায়িত্ব দিতে যাচ্ছেন তাহলে তার মাধ্যমে হয়ত আমাদের দুঃখ এবার গুছাবে।
মোস্তফা জব্বার খালিয়াজুরী উপজেলার কৃষ্ণণপুর ইউনিয়নের কৃষ্ণণপুর গ্রামের মরহুম পীর আব্দুল জব্বারের ৫ সন্তানের মধ্যে মোস্তফা জব্বার সবার বড়। তাঁর ছোট ভাই কিবরিয়া জব্বার খালিয়াজুরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান, ছোট ভাই রব্বানী জব্বার ঢাকার আনন্দ কম্পিউটারে ব্যবসা করছেন।
মোস্তফা জব্বারকে মন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পর তাঁকে অভিনন্দন জানিয়েছেন,নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সভাপতি মতিয়র রহমান খান, সাধারণ সম্পাদক সাবেক এমপি আশরাফ আলী খান খসরু, জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পৌর মেয়র নজরুল ইসলাম খান, জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকার, জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, সাধারণ সম্পাদক শ্যামলেন্দু পাল,দৈনিক বাংলার নেত্র পত্রিকার সম্পাদক কামাল হোসেন, জেলা রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি প্রফেসর ননী গোপাল সরকার, নেত্রকোণা সাহিত্য সমাজের সভাপতি অধ্যাপক কবি কামরুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক কবি সাইফুল্লাহ ইমরান, শিকড় উন্নয়ন কর্মসূচীর সভাপতি রফিকুল ইসলাম আপেল, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান খোকন,নেত্রকোনা টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আনিসুর রহমান, নেত্রকোণা সচেতন নাগরিক সমাজের সভাপতি ও সাবেক ভিপি দেব শংকর রায় দেবু, নেত্রকোনা সরকারী কলেজের সাবেক ভিপি শাহীন উদ্দিন আহমেদ, আরজেএফ সভাপতি দিলওয়ার খান,সম্পাদক সুজাদুল ফারাস, নাটাব নেত্রকোণা জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ তোফাইল ইসলাম শাহীন,জেলা মানবাধিকার নাট্য পরিষদের সভাপতি সালাহ উদ্দিন খান রুবেল সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
এ ছাড়াও মন্ত্রী হিসেবে মঙ্গলবার বঙ্গভবনে শপথ নিয়েছেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের এমপি একেএম শাহজাহান কামাল, নারায়ণ চন্দ্র চন্দ এবং রাজবাড়ীর এমপি কাজী কেরামত আলী ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।