দুর্গাপুরে কৃষক শ্রমিক আন্দোলন শীর্ষক আলোচনা

বিশেষ প্রতিনিধি: জেলার দুর্গাপুরে সপ্তাহব্যাপী মণি সিংহ মেলায় সোমবার সন্ধ্যায় কৃষক শ্রমিক আন্দোলন ও কমরেড মণি সিংহ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে মূখ্য আলোচক ছিলেন- জেলা কৃষকলীগের সভাপতি কেন্দ্রীয় কমিটির সদস্য কেশব রঞ্জন সরকার।
দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল্লাহ হকের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ট্রেড ইউনিয়ন সহ সভাপতি লুৎফুর রহমান, কৃষক সমিতির সম্পাদক মন্ডলীর সদস্য নিমাই গাঙ্গুলী প্রমুখ।
কৃষকলীগ সভাপতি বলেন কমরেড মনি সিংহ টংক আন্দোলন, তেভাগা আন্দোলন, হাজং বিদ্রোহ ও জমিদার প্রথা উচ্ছেদ আন্দোলনসহ মুক্তিযোদ্ধাদের প্রবাসী সরকার কমরেড মণি সিংহের কর্মকান্ড তোলে ধরে আরো বলেন বর্তমান সরকারের উন্নয়ন ও সাফল্য তুলে ধরে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা কৃষি উন্নয়ন, কৃষি পুনর্বাসন, কৃষি ভর্তুকি, আগাম বন্যার হাত থেকে উৎপাদিত ফসল রক্ষা করতে স্থায়ী বাঁধ নির্মান, খাল ও নদী খনন, কৃষি ঋন বিতরনসহ ব্যাপক পদক্ষেপ নিয়েছেন।
বাংলার কৃষক যাকে বুক দেয় তাকে পিঠ দেয়না। আজ কৃষক সমাজ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। তাই আসুন আগামী জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযোদ্ধের স্বপক্ষের সকল রাজনৈতিক দল ‘মাদার অফ হিউম্যানিটি’ শেখ হাসিনার নেতৃত্বে নৌকার বিজয় অর্জন করার প্রত্যয়ে কাজ করি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।